Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে চালু কল-কারখানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ঈদের ছুটি এবং লকডাউনের পর ইপিজেডসহ চট্টগ্রামের কল-কারখানায় উৎপাদন শুরু হয়েছে। গতকাল রোববার প্রথম দিনে শ্রমিকদের উপস্থিতি ছিল কিছুটা কম। তবে পথে পথে দুর্ভোগ মোকাবেলা করে কর্মস্থলে যেতে হয় শ্রমিকদের। সরকারি ঘোষণায় কিছু গণপরিবহন রাস্তায় নামলেও তা প্রয়োজনের তুলনায় ছিল কম। গণপরিবহন না পেয়ে বৃষ্টিতে হেঁটে কারখানামুখী হন শ্রমিকেরা। বিকেলে অফিস ছুটি শেষেও দুর্ভোগে পড়েন তারা।

চট্টগ্রাম ইপিজেডসহ বিভিন্ন এলাকার কিছু কারখানার নিজস্ব পরিবহন থাকলেও অধিকাংশ কারখানার শ্রমিকরা নিজেদের উদ্যোগে কর্মস্থলে যান। টানা লকডাউনের মধ্যে হঠাৎ করে কারখানা খোলা এবং কিছু সময়ের জন্য গণপরিবহন চালুর ঘোষণা দেয়া হয়। তবে সে অনুপাতে গণপরিবহন রাস্তায় নামেনি।
পরিবহন শ্রমিকরা বাড়িঘরে চলে যাওয়ায় শ্রমিক পরিবহনে রিজার্ভ বাসও মিলছে না বলে জানান কারখানা মালিকেরা। দেশের সবচেয়ে বড় ইপিজেড চট্টগ্রাম ইপিজেড, কর্ণফুলী ইপিজেড, আনোয়ারায় বেসরকারি কোরিয়ান ইপিজেডসহ নগরীর কালুরঘাট, ষোলশহর, সাগরিকা শিল্পাঞ্চলের সব কারখানা চালু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে চালু কল-কারখানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ