Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

সড়কে প্রাণ গেল ৯ জনের

নিয়ন্ত্রণ হারিয়ে টোল প্লাজায় ঢুকে পড়ল ট্রাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বরগুনা থেকে একটি ট্রাকে বিল্ডিংয়ের ছাদ ঢালাইয়ের মালামাল বোঝাই করে কয়েকজন শ্রমিক নিয়ে ঢাকা যাচ্ছিল। পথিমধ্যে কয়েকজন যাত্রী উঠায় ট্রাকটি। ঢাকা-খুলনা মহাসড়কের(এক্সপ্রেসওয়ে) শিবচরের আড়িয়াল খাঁ নদের হাজী শরীয়তুল্লাহ সেতুর টোল প্লাজায় আসলে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের রেলিং ভেঙে উল্টে নিচের সংযোগ সড়কে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাকের ২ জন নিহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফরিদপুর, পাঁচ্চর রয়েল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। পরে ফরিদপুর ও ভাঙ্গা হাসপাতালে নেয়ার পরে টোল প্লাজার স্টাফ নির্মল মন্ডল, মাইনুল ইসলাস সোহান ও পুলকের মৃত্যু হয়। বগুড়ায় বাসের চাকায় পিষ্ট হয়ে আবু হাসান (২২) নামে এক গার্মেন্টস কর্মী নিহত হয়েছেন।
স্টাফ রির্পোটার, মাদারীপুর ও শিবচর উপজেলা সংবাদদাতা জানান, দুর্ঘটনায় ট্রাকে থাকা শ্রমিক ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্চ গ্রামের কবির হোসেনের ছেলে মিরাজ (৩০), চরফ্যাশন উপজেলার ইসলামপুর গ্রামের ন‚রুল ইসলামের ছেলে আরিফ (২৫) ও পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পসারিয়া গ্রামের বিল্লাল গাজীর ছেলে হান্নান গাজীর(৩৫) মৃত্যু হয়েছে।
এ ব্যাপারে টোল প্লাজার স্টাফ আনিস জানান, ট্রাকটি আমাদের টোল প্লাজার যে স্টাফরা কাজ করে তাদের উপর দিয়ে উঠিয়ে দিয়েছে। ট্রাকে পিষ্ট হয়ে আমাদের ৩ জন স্টাফ নির্মল, সোহান, পুলক ভাঙ্গা ও ফরিদপুর হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।
শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী বলেন, ট্রাকটি নিয়ন্ত্রন হারিয়ে টোল প্লাজার কমর্রতদের উপর দিয়ে উঠিয়ে দিয়েছে। এতে টোল প্লাজার ৩ স্টাফসহ ৬ জন মারা যায়। এ বিষয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বগুড়া ব্যুরো জানান, বগুড়ায় বাসের চাকায় পিষ্ট হয়ে আবু হাসান (২২) নামে এক গার্মেন্টস কর্মী নিহত হয়েছেন। রোববার সকালে শহরের মাটিডালী মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পূর্ব কোরিয়া এলাকার বাসিন্দা ও মওলানা ফ্যাশান লিমিটেড নামের একটি কোম্পানিতে সেলাই মেশিন অপারেটর হিসেবে কাজ করতেন।
প্রত্যক্ষদর্শীরা জানান , মাটিডালী মোড় হয়ে ডলফিন নামের একটি বাস শ্রমিক নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। এমন সময় আবু হাসান নামের এক যুবক রাস্তা পারাপারের সময় ওই বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।
পরে লাশ উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। তিনি আরও জানান, এ ঘটনায় ওই বাসটিকে আটক করা হয়েছে। তবে চালক ও হেলপার পালিয়ে গেছেন।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের গৌরীপুরে সড়ক দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার রাতে ওই দুর্ঘটনাটি ঘটে।
জানা যায়, ঈশ্বরগঞ্জ পৌর সদরের চরনিখলা গ্রামের মো. নবী হোসেনের ছেলে জুলফিকার আলী রোমান(২৩) শনিবার বিকেলে সিএনজি দিয়ে ময়মনসিংহ যাওয়ার পথে ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে কলতাপাড়া বাজারে ট্রাক সিএনজি সংঘর্ষে গুরুতর আহত হয় রোমান। পরে স্থানীয়রা উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেলে কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১২টার দিকে তার মৃত্যু হয়।
মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের মধুখালী উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের বোয়ালিয়া নামক স্থানে ট্রাকের ধাক্কায় ভ্যানের যাত্রী কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৩টার সময় নিহত কলেজ ছাত্রের নাম আব্দুল জলিল শেখ (১৮)। সে উপজেলার রায়পুর ইউনিয়নের আমুরদি গ্রামের মুন্নাফ শেখের ছেলে। নিহত জলিল আয়েশা-সামী জেনারেল কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র ছিলেন।
সে বিকেল সাড়ে ৩টার দিকে ভ্যান যোগে মধুখালী বাজারে মরিচ বিক্রি করতে যাওয়ার পথে বোয়ালিয়া নামক স্থানে তাকে বহনকারী ভ্যান দ্রুতগামী মাছের ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ গেল ৯ জনের
আরও পড়ুন