Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

৪১তম বিসিএস প্রিলিমিনাররি পরীক্ষার ফল প্রকাশ করেছে বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি)। এই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য বিবেচিত হয়েছেন ২১ হাজার ৫৬ জন।

গতকাল রোববার পিএসসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, চাকরি প্রত্যাশীদের আগামী নভেম্বরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল পিএসসির ওয়েবসাইটে (নঢ়ংপ.মড়া.নফ) পাওয়া যাবে। তাছাড়া এসএমএস করেও ফল জানতে পারবেন পরীক্ষায় অংশগ্রহণকারীরা।

সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারের ২ হাজার ১৬৬টি শূন্য পদে লোক নিয়োগ দিতে ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। মহামারীর মধ্যে গত ১৯ মার্চ আটটি বিভাগীয় শহরে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা হয়, তাতে অংশ নিতে আবেদন করেছিলেন পৌঁনে পাঁচ লাখ প্রার্থী।

পিএসসি দুই মাসের মধ্যে পরীক্ষার ফল প্রকাশের কথা বললেও সাড়ে চার মাস পর ফলাফল পেলেন সরকারি চাকরীপ্রত্যাশীরা। এই বিসিএসের মাধ্যমে সাধারণ ক্যাডারে ৬৪২ জন, টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন ও সাধারণ শিক্ষা ক্যাডারে ৯০৫ জন সরকারি চাকরিতে যোগ দেওয়ার সুযোগ পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৪১তম বিসিএস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ