Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

অ্যাডামসের ইতিহাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

টোকিও অলিম্পিকসে মেয়েদের শট পুটে ব্রোঞ্জ পদক জিতেই ইতিহাসের অংশ হয়ে গেলেন ভ্যালেরি অ্যাডামস। প্রথম নারী হিসেবে অলিম্পিকের নির্দিষ্ট কোনো একক ফিল্ড ইভেন্টে চারটি ভিন্ন আসরে পদক জিতলেন নিউজিল্যান্ডের এই অ্যাথলেট।
৩৬ বছর বয়সী অ্যাডামস অলিম্পিকের ২০০৮ ও ২০১২ আসরে জিতেছিলেন সোনার পদক; ২০১৬ রিও অলিম্পিকে জেতেন রুপা। অলিম্পিকে শট পুটের পাঁচটি ফাইনালে খেলা একমাত্র অ্যাথলেটও এখন অ্যাডামস। এবারের আসরে এই ইভেন্টের সোনা জিতেছেন চীনের গং লিজিয়াও, যুক্তরাষ্ট্রের র‌্যাভেন সান্ডার্স পেয়েছেন রুপা।

কঠিন চ্যালেঞ্জ পাড়ি দিয়েই এই পর্যন্ত এসেছেন অ্যাডামস। ২০১৯ সালে ছেলে সন্তান জন্মদানের পর আবারও ফেরেন তার খেলার শীর্ষ পর্যায়ে। তার বিশ্বাস, সারা বিশ্বের নারী অ্যাথলেটরা তার কাছ থেকে অনুপ্রেরণা পাবে, ‘আমি কেবল সারা বিশ্বের নারী অ্যাথলেটদের উৎসাহ দেওয়া অব্যহত রাখতে চাই। আপনি যদি একটি বাচ্চা নিতে চান এবং ফিরে এসে বিশ্বের শীর্ষ পর্যায়ে থাকতে চান, আপনি তা পারেন- অবশ্যই আপনি এটা করতে পারেন।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ