Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আটজনে অষ্টম হতাশ করলেন জহিরও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

উদ্বোধনী দিনে আরচার রোমান সানা ও দিয়া সিদ্দিকীর চমক দিয়ে শুরু হয়েছিল লাল সবুজদের টোকিও অলিম্পিক মিশন। পরে অবশ্য সফলতার দেখা পাননি। অলিম্পিকে ব্যর্থতার ষোলকলা পূর্ণ হল ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ৪০০ মিটার স্প্রিন্টের হিটে অ্যাথলেট জহির রায়হান বাদ পড়ে। গতকাল টোকিও অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ৪০০ মিটার স্প্রিন্টে ৪৮.২৯ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন জহির। যার ফলে আটজনের মধ্যে অষ্টম হয়ে হিট থেকেই বাদ পড়েন তিনি। ৪৭.৩৪ সেকেন্ড ছিল তার সেরা টাইমিং। টোকিওতে সেই সময় থেকেও ০.৯৬ সেকেন্ড বেশি নিয়েছেন জহির।

২৯ বছর পর ৪০০ মিটার ¯িপ্রন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাওয়া জহির প্রতিদ্বন্দ্বি হিসেবে পেয়েছিলেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০০তে থাকা ৭ স্প্রিন্টারদের। বাংলাদেশি এই অ্যাথলেট শুধুমাত্র শীর্ষ ১০০ এর বাইরেই ছিলেন না, তার র‌্যাংকিং ছিল ৯৫৪। সে অবস্থান থেকে হিটে উতরে যেতে হলে তাকে করতে হতো আরও ভাল কিছু। কিন্তু হলো উল্টোটা। তিন নম্বর হিটে দাঁড়ানো আট প্রতিযোগীর মধ্যে তিনি হয়েছেন অষ্টম। তার ঠিক আগে শেষ করেছেন যিনি, তার টাইমিংও ৪৬.১২, জহিরের সেরা টাইমিং থেকেও ১.৩৪ সেকেন্ড কম। সেখানে বাংলাদেশি এই অ্যাথলেট ছুঁতে পারেননি নিজের সেরা টাইমিংও।

আরচারি, শুটিং, সাঁতার ও অ্যাথলেটিক্স- এই চার ডিসিপ্লিনে ছয় ক্রীড়াবিদ নিয়ে এবার অলিম্পিকে যাত্রা করেছিল বাংলাদেশ। জহিরের ট্র্যাক অ্যান্ড ফিল্ডের খেলার মধ্য দিয়ে শেষ হল বাংলাদেশের টোকিও অলিম্পিক মিশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ