Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

ভারতকে থোড়াই কেয়ার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

কাশ্মীর প্রিমিয়ার লিগে (কেপিএল) না খেলতে বিসিসিআইয়ের হুমকিতে চরম ক্ষোভ প্রকাশ করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার হার্শেল গিবস। তিনি ভারতের এমন আচরণকে অপ্রয়োজনীয় ও হাস্যকর হিসেবে অভিহিত করেছেন।
আগামী শুক্রবার থেকে পাকিস্তানে শুরু হচ্ছে কাশ্মীর প্রিমিয়ার লিগ। ৬ দলের এই টুর্নামেন্টে সাবেক অনেক খ্যাতনামা ক্রিকেটার অংশগ্রহণ করবেন। কোনো টুর্নামেন্টে অংশগ্রহণের ক্ষেত্রে সাবেক ক্রিকেটারদের বিধিনিষেধ আরোপ করার সুযোগ নেই স্ব-স্ব বোর্ডেরও।

অথচ বিসিসিআই প্রত্যেক বিদেশি খেলোয়াড়ের দেশীয় বোর্ডকে হুমকি দিয়েছে, ওই খেলোয়াড়রা কেপিএলে অংশ নিলে ভারতের সাথে তাদের সম্পর্ক ছিন্ন করা হবে। এ নিয়ে গুঞ্জন ওঠার পর গিবসের টুইটে বিষয়টি আরও স্পষ্ট হয়।

গিবস অবশ্য তার টুইটে একহাত নিয়েছেন বিসিসিআইকে। কাশ্মীরকে কেন্দ্র করে পাকিস্তানের সাথে রাজনৈতিক বৈরিতার জের ধরে বিসিসিআইয়ের এমন আচরণের কড়া সমালোচনা করেছেন তিনি।
গিবস লিখেছেন, ‘পাকিস্তানের সাথে রাজনৈতিক ইস্যু টেনে এনে আমাকে কেপিএলে খেলতে না দেওয়ার চেষ্টা পুরোপুরি অপ্রয়োজনীয়। তারা আমাকে হুমকিও দিয়েছে, যদি কেপিএলে খেলি তাহলে আমাকে ভারতে যেতে দিবে না এবং ক্রিকেট নিয়ে কাজ করতে দিবে না। হাস্যকর।’

এদিকে টুর্নামেন্টের আরেক ক্রিকেটার তিলকরতেœ দিলশানও কেপিএলে অংশগ্রহণের ব্যাপারে অনড়। তার এই অবস্থানকে বিসিসিআইয়ের গালে থাপ্পড় হিসেবে অভিহিত করেছেন দিলশানের দল মুজাফফরবাদ টাইগার্সের মালিক আরশাদ খান তানোলি।
তিনি বলেন, ‘কেপিএলে দিলশানের অংশ নেওয়াটা বিসিসিআইয়ের গালে একটি চড়। আমি দিলশানের সাথে কথা বলেছি। খেলার ব্যাপারে সে রোমাঞ্চিত। ইতোমধ্যে পাকিস্তানের ভিসার জন্য আবেদনও করেছে।’ সূত্র : দ্য ডন।



 

Show all comments
  • Monir Zaman ২ আগস্ট, ২০২১, ৩:২৬ পিএম says : 0
    নতুন তো কিছু না। বিপিএল এর প্রথম আসরে সৌরভ গাঙ্গুলি খেলতে চেয়েছিলো, তখন ভারতের বোর্ড তাকে নিষেধাজ্ঞা দেয়। অথচ গাঙ্গুলি তখন বোর্ডের চুক্তির আওতায় ও ছিলো না। সেসময় তো মোড়ল ছিলো না,, এখন তো আবার মোড়ল হইছে তাই অন্য দেশে ক্রিকেটারের উপর ও খবরদারি শুরু করেছে। ক্রিকেট এক সময় ভদ্রলোকের খেলা ছিলো,,খেলাটার প্রসার ও বৈশ্বিক পর্যায়ে যেতে শুরু করছিলো। চোর,জুয়ারির হাতে নিয়ন্ত্রন যাওয়ার পর খেলাটা ই ধ্বংসের দ্বারপ্রান্তে।
    Total Reply(0) Reply
  • Musaddeque ২ আগস্ট, ২০২১, ৩:২৬ পিএম says : 0
    ভারত প্রায় সব ক্ষেত্রেই ধর্মান্ধতা ও সাম্প্রদায়িকতার পরিচয় দেয়
    Total Reply(0) Reply
  • Jahangir Alom ২ আগস্ট, ২০২১, ৩:২৬ পিএম says : 0
    দুঃখ জনক....
    Total Reply(0) Reply
  • নাজিম ২ আগস্ট, ২০২১, ৩:২৭ পিএম says : 0
    দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার হার্শেল গিবস একদম ঠিক কথা বলেছেন
    Total Reply(0) Reply
  • হাবীব ২ আগস্ট, ২০২১, ৩:২৯ পিএম says : 0
    কাশ্মীর প্রিমিয়ার লিগে (কেপিএল) না খেলতে বিসিসিআইয়ের হুমকির বিরুদ্ধে সবার সোচ্চার হওয়া দরকার
    Total Reply(0) Reply
  • Nasir khan ২ আগস্ট, ২০২১, ৫:৪৬ পিএম says : 0
    কোন প্লেয়ার কোন লীগে খেলবে সেটা তার ব্যাক্তিগত ইচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন