Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

রাজউক চেয়ারম্যানকে আতিকের ফোন

মশা নিয়ন্ত্রণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর উত্তরার দিয়াবাড়ি এলাকায় রাজউক নির্মিত ভবনগুলোর আশপাশে মশা নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে রাজউক চেয়ারম্যানকে ফোন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাজউক চেয়ারম্যানকে দুই দিনের সময় দিয়েছেন ঢাকা উত্তরের মেয়র।

গতকাল এডিস মশা নিয়ন্ত্রণে চলমান চিরুনি অভিযান পরিদর্শনে গিয়ে এমন পদক্ষেপ নেন মেয়র আতিক। পরিদর্শনকালে ডিএনসিসির ৫২ নম্বর ওয়ার্ডের আওতাধীন উত্তরা ১৮ নম্বর সেক্টরে দিয়াবাড়ি এলাকায় অবস্থিত রাজউক নির্মিত ভবনগুলোর আশেপাশে এডিস মশার বংশবিস্তারের সহায়ক পরিবেশ দেখতে পান আতিক। এ সময় তাৎক্ষণিকভাবে রাজউকের চেয়ারম্যানকে ফোন করেন তিনি। ফোনে দুই দিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দিক-নির্দেশনা দেন তিনি।

এদিন উত্তরা ১২ এবং ১৩ নম্বর সেক্টরের মোড়, গাউসুল আজম অ্যাভিনিউ এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের লক্ষ্যে মশা নিধনে চিরুনি অভিযান ও জনসচেতনতামূলক প্রচার অভিযানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন আতিক।

প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিটের জন্য নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে নগরবাসীর প্রতি আহবান জানান মেযর। এছাড়াও এডিস মশার লার্ভা আছে এমন স্থানের ছবি তুলে পুরস্কার জিতে নেওয়ার আহবানও জানান তিনি। ডিএনসিসি মেয়র বলেন, করোনা মহামারি চলাকালে যাতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় কারও মৃত্যু না হয়, সেজন্যই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডে একযোগে ২৭ জুলাই থেকে ৭ আগষ্ট পর্যন্ত শুক্রবার ব্যতীত ১০ দিনব্যাপী মশা নিধনে চিরুনী অভিযানসহ জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। সরকারি কিংবা বেসরকারি যে কোনো ভবনে এডিস মশার উৎপত্তিস্থল চিহ্নিত হলেই জরিমানাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। এটি অব্যাহত থাকবে। নিজেদের বাসাবাড়িতে ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, বিভিন্ন ধরনের খোলা প্যাকেট বা পাত্র, ছাদ কিংবা অন্য কিছুতে যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। পরিদর্শনকালে মেয়র আতিকের সঙ্গে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মশা নিয়ন্ত্রণ
আরও পড়ুন