Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

আরও এক নারী আইনজীবীর প্রাণ নিলো করোনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন সুপ্রিম কোর্ট বারের আরও এক আইনজীবী। তিনি হলেন অ্যাডভোকেট মনজু নাজনীন রোজী। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তিনি সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল ছিলেন। গতকাল দুপুরে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (পিজি হাসপাতালে) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান তার মৃত্যুর তথ্য জানান। এফআর খান জানান, প্রায় ২০ দিন ধরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মনজু নাজনীন রোজী বিএসএমএমইউতে চিকিৎসা নিচ্ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। নাজনীন রোজীর গ্রামের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলায়। তিনি সুপ্রিম কোর্ট বারে আওয়ামী ধারার রাজনীতিতে সক্রিয় ছিলেন।

এর আগে গত ১৪ জুলাই অ্যাডভোকেট কানিজ রেহনুমা আহমেদ ভাষা নামে এক নারী আইনজীবী ইন্তেকাল করেন। গত এক বছরে করোনা আক্রান্ত সুপ্রিম কোর্ট বারের অন্তত অর্ধশত আইনজীবী ইন্তেকাল করেন। এর মধ্যে চলতি বছর ১৯ মার্চ পরলোক গমন করেন অ্যাডভোকেট মালা রৌথ, ১৬ এপ্রিল ইন্তেকাল করেন অ্যাডভোকেট রেজীনা চৌধুরি জেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন