Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

নোয়াখালীতে করোনায় আরও ২জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ১৬হাজার

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১:০৩ পিএম

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। যার মধ্যে একজন মারা গেছেন কোভিড ডেডিকেটেড হাসপাতালে ও অপরজন সেনবাগ উপজেলায় হোমআইসোলেশনে। এদিকে গত ২৪ঘন্টায় জেলায় নতুন করে আরও ১৭৫জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় নতুন শনাক্তের হার শতকরা ৩১ দশমিক ১৪ভাগ। লকডাউন কার্যকর করতে দশম দিন রোববার জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১১৪জন ব্যক্তিকে ১লাখ ৪৩হাজার ৪৫০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সকালে করোনায় শনাক্ত ও মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ।

ডা. নিরুপম দাশ বলেন, রোববার সকাল থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে একজন করোনা রোগির মৃত্যু হয়েছে। ১২জন নারীসহ নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২০জন রোগি। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৯২জন। যার মধ্যে ১৪জন পুরুষ ও ১৬জন নারীর অবস্থা আশংকাজনক। তাদের শারীরিক অবস্থার উন্নতি করার জন্য চিকিৎসা চলছে। রোববার সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ১২জন রোগি।

জেলা সিভিল সার্জনের তথ্যমতে, জেলার তিনটি পিসিআর ল্যাবে গত ২৪ঘন্টায় ৫৬২টি নমুনা পরীক্ষা করে ৩৮৭জনের নেগেটিভ ও ১৭৫জনের রিপোর্ট পজিটিভ এসেছে। জেলা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬হাজার ৪৬জন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ৯হাজার ৮৪২জন রোগি। নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি জেলার বেগমগঞ্জে ৩৮, সোনাইমুড়ীতে ২৯ ও কোম্পানীগঞ্জে ২৬জন রোগি। সিভিল সার্জনের তথ্যমেত জেলায় মোট মৃত্যু ১৮৭জন।

জেলা প্রশাসক কার্যালয়ের তথ্যমতে, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশ ব্যাপী ১৪দিনের কঠোর লকডাউন সফল করতে জেলার বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২০টি ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছেন। রোববার দিনব্যাপী অভিযান চালিয়ে সরকারি বিধি নিষেধ অমান্য করায় ১১৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১০৮টি মামলায় ১লাখ ৪৩হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ