Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

শেন ওয়ার্ন করোনা আক্রান্ত, রয়েছেন আইসোলেশনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ৩:০০ পিএম

অস্ট্রেলিয়ার কিংবদন্তির লেগ স্পিনার শেন ওয়ার্ন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল রবিবার (১ আগস্ট) সাউদার্ন ব্রেভের বিপক্ষে ওয়ার্নের দল লন্ডন স্পিরিটের ম্যাচ ছিল। সেদিন সকালেই ওয়ার্ন জানান, তার শরীর খারাপ লাগছে। সঙ্গে সঙ্গে তার করোনার পরীক্ষা করা হয়। সেখানে রিপোর্টের ফল পজিটিভ আসে।
এছাড়া, ওয়ার্নের দলের আরও এক ব্যক্তির টেস্টের ফলাফলও পজিটিভ এসেছে। তবে তার নাম প্রকাশ করা হয়নি। কোভিড পজিটিভ রিপোর্ট আসার পর শেন ওয়ার্ন ও টিম ম্যানেজমেন্টের ওই সদস্য আইসোলেশনে রয়েছেন।
ওয়ার্নের দল লন্ডন স্পিরিট তাদের প্রথম তিন ম্যাচের তিনটিতেই হেরেছে। দলটির অধিনায়ক ইংল্যান্ড জাতীয় দলের অধিনায়ক ইয়ন মর্গ্যান। শক্তিশালী দল ও খ্যাতনামা কোচ নিয়েও এখন পর্যন্ত সাফল্যের মুখ দেখেনি দলটি। এরমধ্যেই দলের উদ্বেগ আরও বৃদ্ধি করে দিয়েছে ওয়ার্নের করোনা আক্রান্তের দুঃসংবাদ।
প্রসঙ্গত, দ্য হান্ড্রেডে করোনা পজিটিভ হওয়া দ্বিতীয় কোচ ওয়ার্ন। তার আগে করোনা আক্রান্ত হয়েছিলেন ট্রেন্ট রকেটসের প্রধান কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।
চলমান দ্য হান্ড্রেডে করোনা আক্রান্তের তৃতীয় ঘটনা এটি। প্রথম টেস্টের ফলাফল পজিটিভ আসার পরেই ওয়ার্ন ও উক্ত ব্যক্তিকে আইসোলেশনে পাঠানো হয়েছে। বর্তমানে ওয়ার্ন দ্বিতীয় পিসিআর টেস্টের জন্য অপেক্ষায় রয়েছেন। তবে তার দলের ম্যাচ স্থগিত করা হয়নি। লন্ডনের স্পিরিটের ম্যাচ সময় অনুযায়ী শুরু হয়। এর ফলে আপাতত লন্ডন স্পিরিটের গুরুত্বপূর্ণ ম্যাচে ডাগআউটে দেখা যাবে না শেন ওয়ার্নকে।
অন্যদিকে শ্রীলঙ্কার মাটিতে ভারতীয় ক্রিকেট দলেও হানা দিয়েছে করোনা। শুক্রবার করোনা আক্রান্ত হয়েছেন যুজবেন্দ্র চাহাল এবং কৃষ্ণাপ্পা গৌতম। তার আগে অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়ার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি টের পাওয়া গিয়েছিল।
শ্রীলঙ্কা সরকারের কোভিড বিধি অনুসারে, যদি কারোর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি টের পাওয়া যায়, সেক্ষেত্রে তাঁকে অন্তত ১০ দিন পৃথকবাসে থাকতে হবে। তারপর আরও একবার পরীক্ষা করা হবে। সেখানে যদি রিপোর্ট নেগেটিভ আসে, তাহলেই তাঁরা দেশের উদ্দেশ্যে রওনা দিতে পারবেন। আর কোভিড আক্রান্তের সংস্পর্শে যাঁরা থাকবেন, তাঁদেরকে অন্তত সাতদিনের আইসোলেশনে থাকতে হবে। তারপরই তাঁদের পরীক্ষা হবে। সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেন ওয়ার্ন
আরও পড়ুন