Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

শেরপুরে করোনা বাড়ছেই, আগষ্টের ১ম দিনে মৃত্যু ৩, জুলাই মাসেই শেরপুরে করোনায় ৪১ জনের মৃত্যু,

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ৪:১৯ পিএম

শেরপুর জেলায় করোনা বেড়েই চলেছে। গত জুলাই মাসে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে রেকর্ড সংখ্যাক। আগষ্টেও এ ধারা অব্যহত আছে। শেরপুর জেলায় জুলাই মাসে মৃত্যু হয়েছে ৪১ জনের। বাকী ১৫ মাসে মারা গেছে ৩০ জন। আর আগষ্টের শুরুতেই ১ আগষ্ট একদিনেই মৃত্যু হয়েছে ৩ জনের।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানাযায়, শেরপুরে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালে ৫ এপ্রিল। এর পর থেকে চলতি বছরের জুন পর্যন্ত মোট আক্রান্ত ও মৃত্যুর চেয়ে শুধু জুলাই মাসেই মৃত্যু ও আক্রান্ত দুটোই বেশী হয়েছে শুধু জুলাই মাসে।
শেরপুরের সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ জানান, করোনা শুরু থেকে (৫ এপ্রিল-২০২০ থেকে ১ আগষ্ট-২০২১ পর্যন্ত) সর্বমোট আক্রান্ত হয়েছে ৩৬২৭ জন ও মোট মৃত্যু ৭৪ জন। এর মধ্যে গত জুন পর্যন্ত (১৫ মাসে) আক্রান্ত ১৫৯৪ জন আর মৃতের সংখ্যা ছিল ৩০ জন। আর শুধু জুলাই মাসে আক্রান্ত ১৯৭২ জন ও মৃতের সংখ্যা ৪১ জন। ১ আগষ্ট মৃত্যু হয়েছে ৩ জন, আক্রান্ত হয়েছে ৬১ জন।
শেরপুরের এই সরকারি হিসাবের বাইরে জুলাইয়ে করোনায় ঢাকাতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে অন্তত আরও ১২ জন। করোনা উপসর্গ নিয়ে কত মানুষ মারা গেছেন তার কোন হিসাব নেই।
এদিকে, লোকবল সংকট আর করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জেলার স্বাস্থ্য ব্যবস্থা চলছে খুঁড়িয়ে খুঁড়িয়ে। ২৫০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালে করোনা রোগীদের জন্য ১শ বেড রাখা হয়েছে। করোনা বেড়ে যাওয়ায় ১শ জনের বেশী করোনা রোগী এখন এ হাসপাতালে ভর্তি থাকছেন। কিন্তু এ হাসপাতালে ৫২ জন ডাক্তার থাকার কথা থাকলেও আছে মাত্র ১৯জন। এছাড়াও অন্যান্য জনবলও রয়েছে অনেক কম। এতে এ হাসপাতালের খুড়িয়ে খুড়িয়ে চলছে চিকিৎসা ব্যবস্থা।
জেলার সিভিল সার্জন একেএম আনওয়ারুর রউফ বলেন, লকডাউনের সুফল সপ্তাহ খানেক পরে পাওয়া যাবে। করোনা কমতে পারে। তবে বেড়ে গেলে পরিস্থিতি সামলাতে স্বাস্থ্য বিভাগ প্রস্তত আছে। সেবার মান বাড়াতে সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে। তবে আমাদের লোকবল সমস্যা রয়েছে। যা আছে তা দিয়েই আমাদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ