Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

মার্কিন ইতিহাসে প্রথম মুসলিম রাষ্ট্রদূত হচ্ছেন রাশেদ হোসেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ৫:২১ পিএম

বাইডেন প্রশাসন মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কোনো মুসলিমকে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে।জানা গেছে, রাশেদ হোসেন নামে এক কূটনীতিককে রাষ্ট্রদূত পদমর্যাদার আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা বিষয়ক অ্যাম্বাসাডর-অ্যাট লার্জ হিসেবে মনোনয়ন দিয়েছে বাইডেন প্রশাসন। মার্কিন সিনেটে চূড়ান্ত অনুমোদনের পর এ পদে নিযুক্ত হবেন ভারতীয় বংশোদ্ভূত রাশেদ হোসেন। -আরএনএস

শুক্রবার হোয়াইট হাউস এক বিবৃতিতে জানায়, ৪১ বছর বয়সি রাশেদ হোসেনই প্রথম মুসলিম, যিনি যুক্তরাষ্ট্রে রাষ্ট্রদূত পদমর্যাদায় নিয়োগ পেতে যাচ্ছেন। এর আগে তিনি যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের পার্টনারশিপ অ্যান্ড গ্লোবাল অ্যাজ্ঞেজম্যান্ট বিভাগের প্রধান ছিলেন। ওবামার শাসনামলে তিনি ওআইসির মার্কিন দূত হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়া পাকিস্তানি বংশোদ্ভূত খিজির খানকে ইউসিআইআরএফের (ইউনাইটেড স্টেটস কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডম) কমিশনার হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। এ কমিশনের কাজ হচ্ছে মুসলিমপ্রধান দেশগুলোতে সংখ্যালঘুদের ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করা।



 

Show all comments
  • Burhan uddin khan ২ আগস্ট, ২০২১, ৭:১৪ পিএম says : 0
    Good news
    Total Reply(0) Reply
  • jack Ali ২ আগস্ট, ২০২১, ৯:৪৩ পিএম says : 0
    We see many so called muslim in America working in US government, are they going to stop war in Israel, Afghanistan... Israel is killing Palestinian muslims for the last 70 years and have destroying Palestinian house on a daily basis.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন