Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

রংপুর বিভাগে আরও ১৪ জনের মৃত্যু: নতুন শনাক্ত ৫৭৫ জন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ৭:৩০ পিএম

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৭৫ জনের। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৯৫৫ জনে। ২৪ ঘন্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৯ দশমিক ৭৫ শতাংশ।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৪ জন।

এদের মধ্যে রংপুরে ২ জন, নীলফামারীতে ১ জন, লালমনিরহাটে ১ জন, গাইবান্ধায় ১ জন, দিনাজপুরের ২ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন এবং পঞ্চগড়ে ২ জন।

একই সময়ে বিভাগে ১ হাজার ৫৭৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ পাওয়া গেছে মোট ৫৭৫ জনের। এদের মধ্যে রংপুরে ১৫৪ জন, নীলফামারীতে ৬১ জন, লালমনিরহাটে ২৫ জন, কুড়িগ্রামে ৭৯ জন, গাইবান্ধায় ৪৪ জন, দিনাজপুরে ৯৭ জন, ঠাকুরগাঁয়ে ৬৭ জন এবং পঞ্চগড়ে ৪৮ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬৫ জন।

রংপুর বিভাগে মৃত্যুবরনকারী মোট ৯৫৫ জনের মধ্যে রংপুরে ২০০ জন, নীলফামারীতে ৬৬ জন, লালমনিরহাটে ৫৫ জন, কুড়িগ্রামে ৫৩ জন, গাইবান্ধায় ৪৩ জন, দিনাজপুরে ২৬৮ জন, ঠাকুরগাঁওয়ে ১৭৬ জন এবং পঞ্চগড়ে ৫৭ জন।

বিভাগের ৮ জেলায় এখন পর্যন্ত মোট ৪৫ হাজার ৪২৭ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুরে ১০ হাজার ১১৫ জন, নীলফামারীতে ৩ হাজার ৬৭৮ জন, লালমনিরহাটে ২ হাজার ২৭৮ জন, কুড়িগ্রামে ৩ হাজার ৬৪১ জন, গাইবান্ধায় ৩ হাজার ৮৯৫ জন, দিনাজপুরে ১২ হাজার ৮১০ জন, ঠাকুরগাঁয়ে ৬ হাজার ২০৬ জন এবং পঞ্চগড়ে ২ হাজার ৮০৪ জন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ১৮ হাজার ৭১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ