Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিনিয়র নার্স নিয়োগে ভাইভা পরীক্ষার নতুন তারিখ প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ৭:৩৪ পিএম | আপডেট : ৮:৩৪ পিএম, ২ আগস্ট, ২০২১

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের কারণে স্থগিত হওয়া সিনিয়র নার্স নিয়োগের ভাইভা পরীক্ষার নতুন তারিখ ধার্য করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সোমবার (২ আগস্ট) পিএসসির এক বিজ্ঞপ্তিতে মৌখিক পরীক্ষার এ নতুন সূচি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স পদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের স্থগিত মৌখিক পরীক্ষা আগামী ২৭ ও ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে। উল্লিখিত দিনে সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর আগারগাঁওয়ের পিএসসি কার্যালয়ে এ ভাইভা শুরু হবে।

এর আগে গত ২৬ জুন ও ৩ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন সরকারি হাসপাতালে সিনিয়র স্টাফ নার্সের (১০ম গ্রেড) মৌখিক পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ পরীক্ষা স্থগিত করে পিএসসি। এদিকে, গত ২৬ জুলাই মন্ত্রিপরিষদের এক বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণে অনেকটা ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ পরিস্থিতি মোকাবিলায় আরও চার হাজার চিকিৎসক ও চার হাজার নার্স নিয়োগ দেয়া হবে।

তিনি বলেন, গত দেড় বছর ধরে চিকিৎসক ও নার্সরা করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে গিয়ে ক্লান্ত হয়ে গেছেন। এজন্য নতুন জনবল নিয়োগ দেওয়া হবে। ফলে চিকিৎসক ও নার্স নিয়োগের এ প্রক্রিয়া খুবই দ্রুত শেষ করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনুরোধ করেছি ইন্টারভিউয়ের দরকার নাই, পুলিশ ভ্যারিফিকেশনের দরকার নাই। তাড়াতাড়ি তাদের কাজে যোগ দেয়ার সুযোগ করে দেয়া হোক।

অন্যদিকে গত জুন মাসে করোনাকালে শুধু মৌখিক পরীক্ষার ভিত্তিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে ৪০৯ জন জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেসথেশিওলজি) নিয়োগ দিতে বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এছাড়া গত বছরের নভেম্বরে করোনা মোকাবিলায় স্বাস্থ্য ক্যাডারে দুই হাজার সহকারী সার্জন নিয়োগ দিতে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দিয়েছিল পিএসসি। পরে চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা দেয় ২৭ হাজার ৫৭৩ জন সরকারি চাকরি প্রত্যাশী।

এরপর গত ৬ জুন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৬ হাজার ২২ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া শুরু হয়। তবে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় গত ২২ জুন সেই পরীক্ষা স্থগিত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ