Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ব্যাডমিন্টনে ইতিহাস গড়লো ইন্দোনেশিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ৮:১২ পিএম

টোকিও অলিম্পিকের ব্যাডমিন্টন ডিসিপ্লিনে নারী দ্বৈতে ইতিহাস গড়ছে ইন্দোনেশিয়া। বিশ্বের চতুর্থ বাছাই চীনের জুটিকে সরাসরি হারিয়ে অলিম্পিক স্বর্ণ জিতে নিয়েছে ইন্দোনেশিয়ার গ্রেসিয়া পলি ও আপ্রিয়া রাহায়ু জুটি। সোমবার টোকিওর মুসাশিনো ফরেস্ট প্লাজায় অলিম্পিকের দশম দিনে ব্যাডমিন্টনের নারী দ্বৈতে চীনের চেন কিং চেন ও জিয়া ই ফানকে ২১-১৯ ও ২১-১৫ সেটে হারিয়ে সেরার খেতাব জিতে নেন গ্রেসিয়া পলি ও আপ্রিয়া রাহায়ু।

ম্যাচ চলাকালীন সময়ে ইন্দোনেশিয়ার দ্বিতীয় সেট জিততে যখন মাত্র ৩ পয়েন্ট বাকি ছিল, তখন পলির র‍্যাকেট ভেঙে যায়। ফলে র‍্যাকেট বদলানোর জন্য কোর্টের বাইরে যেতে হয় পলিকে। কিন্তু এজন্য খেলা থামানোর উপায় ছিল না। তাই চীনের জুটির বিপক্ষে একাই খেলতে থাকেন রাহায়ু এবং সেই পয়েন্টটি জিতে নেন তিনি। এতেই নিশ্চিত হয়ে যায় খেলায় বিশেষ কিছু করে দেখাবে ইন্দোনেশিয়া। শেষ পর্যন্ত তা তারা করে দেখিয়েছে। ইন্দোনেশিয়া ম্যাচ পয়েন্ট জেতার পর তা চ্যালেঞ্জ করে চীন। সেই কল নিজেদের পক্ষে আসার পর কোর্টেই কান্নায় ভেঙে পড়েন পলি ও রাহায়ু। ইন্দোনেশিয়ার অলিম্পিক ইতিহাসে ব্যাডমিন্টনের নারী দ্বৈতে এটাই প্রথম সোনা জয়। যার সুবাদে চীনের পর দ্বিতীয় দেশ হিসেবে অলিম্পিক ব্যাডমিন্টনের প্রতিটি ইভেন্টে স্বর্ণ জেতার রেকর্ড গড়ল ইন্দোনেশিয়া। এই ইভেন্টে ব্রোঞ্জপদক জিতেছে দক্ষিণ কোরিয়ার কিম সোয়েং এবং কং হেয়ং জুটি। স্বদেশি লি সোহি ও শিন সিউংচান জুটিকে ২১-১০ ও ২১-১৭ পয়েন্টে হারিয়ে তৃতীয় হয় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোকিও অলিম্পিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ