Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ আসছে ইংল্যান্ড দল ছিটকে গেলেন অ্যান্ডারসন, উডও

প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গত জুলাইয়ে কাঁধের ইনজুরির কারণে খেলা হয়নি লর্ডসে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট। সেই যে মাঠের বাইরে গেলেন এখনও ফের হয়নি দলে। সম্ভাবনা ছিলো আসন্ন বাংরাদেশ সফরে দলের সাথে আজই ঢাকায় পা রাখবেন জেমস অ্যান্ডারসন। তবে তা আর হচ্ছে না। আজ রাত ৮টায় শাহজালাল বিমানবন্দরে এই পেসারকে ছাড়াই নামছে ইংল্যান্ড দলকে বয়ে আনা বিমানটি। চোটের কারণে বাংলাদেশ সফরে আসা হচ্ছে না আরেক পেসার মার্ক উডেরও। বাংলাদেশে খেলতে আসার ঠিক একদিন আগে গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে এমনটাই জানিয়েছে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড (ইসিবি)। অ্যান্ডারসনের চোটে টেস্ট দলে ফিরেছেন জেইক বল। উডের জায়গায় ওয়ানডে দলে এসেছেন আরেক পেসার স্টিভেন ফিন।
ইংল্যান্ডের টেস্ট দলের মূল স্ট্রাইক বোলার অ্যান্ডারসন গত অগাস্টে পাকিস্তানের কাছে সিরিজের চতুর্থ টেস্টে হেরে যাওয়ার পর আর খেলেননি। টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেটশিকারী ৩৪ বছর বয়সী অ্যান্ডারসন ডান কাঁধের বেøডের স্ট্রেস ফ্র্যাকচার থেকে পুরোপুরি সেরে ওঠেননি। অ্যান্ডারসনের চোটের কথা মাথায় রেখে আগে থেকেই বিকল্প হিসেবে প্রস্তুত থাকতে বলা হয়েছিল বলকে। গত জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলে ১ উইকেট নিয়েছেন তিনি। আগে থেকেই ওয়ানডে দলে আছেন ২৫ বছর বয়সী এই পেসার।
উড গোড়ালির গাঁটের চোটের চিকিৎসা নিচ্ছেন। ইংল্যান্ডের ওয়ানডে ও টেস্ট দুই দলেই ছিলেন ২৬ বছর বয়সী উড। ওয়ানডে দলে তার জায়গায় ফিনকে নেওয়া হলেও টেস্ট দলে এখনও কাউকে নেওয়া হয়নি। দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে আজ রাতেই ঢাকায় পৌঁছবে ইংল্যান্ড দল। ৭ অক্টোবর মিরপুরে হবে প্রথম ওয়ানডে। ২০ অক্টোবর চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ আসছে ইংল্যান্ড দল ছিটকে গেলেন অ্যান্ডারসন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ