Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

এবার হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ৮:৩২ পিএম

হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় আরেকটি মামলা দায়ের হয়েছে। আব্দুর রহমান তুহিন নামে এক সাংবাদিক চাঁদাবাজির অভিযোগ এনে মামলাটি করেন। এর আগে তার বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে একটি মামলায় তিনি রিমান্ডে রয়েছেন।

পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. পারভেজ ইসলাম আজ সোমবার (২ আগস্ট) সন্ধ্যায় মামলাটি দায়ের করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। পারভেজ ইসলাম বলেন, হেলেনা জাহাঙ্গীর ও জয়যাত্রার টিভির আরও কয়েকজনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মামলাটি করেন আব্দুর রহমান তুহিন। তার অভিযোগটি আমরা তদন্ত করে দেখছি। পল্লবী থানা সূত্রে জানা যায়, জয়যাত্রা টেলিভিশনের ভোলা প্রতিনিধি দেওয়ার নাম করে আব্দুর রহমান তুহিনের কাছ থেকে মোটা অংকের টাকা নেয় কর্তৃপক্ষ। এই অভিযোগে জয়যাত্রা টিভির চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর, জেনারেল ম্যানেজার হাজেরা, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফসহ অজ্ঞাতপরিচয় ১০/১২ জনকে অভিযুক্ত করে মামলাটি করেন আব্দুর রহমান তুহিন।

আওয়ামী চাকরিজীবী লীগ নামে নতুন সংগঠন করে সম্প্রতি আলোচনা-সমালোচনার জন্ম দেওয়া হেলেনা জাহাঙ্গীরের ঢাকার গুলশানের বাড়িতে বৃহস্পতিবার (২৯ জুলাই) অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ ও মুদ্রা, হরিণ ও ক্যাঙ্গারুর চামড়া, ওয়াকিটকি সেট এবং ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধার করা হয়। অভিযান শেষে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরের বাসায় আমরা অভিযান চালিয়েছি। তার বাসা থেকে আমরা বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো সরঞ্জাম, বিদেশি মুদ্রা, চাকু ও হরিণের চামড়া জব্দ করেছি।

গত শুক্রবার (৩০ জুলাই) সন্ধ্যায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। এছাড়া বিশেষ ক্ষমতা আইন, বন্যপ্রাণী সংরক্ষণ আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনসহ চারটি ধারায় আরেকটি মামলা দায়ের করা হয়েছে। ওইদিন রাতেই পল্লবী থানায় র‌্যাব বাদী হয়ে তারে বিরুদ্ধে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন এর ৩৫, ৫৫, ৭৩ ধারায় আরেকটি মামলা দায়ের করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেলেনা জাহাঙ্গীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ