Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

শিশুসহ ১০ বাংলাদেশীকে বিজিবি’র কাছে হস্তান্তর করলো বিএসএফ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ৮:৫১ পিএম

বিএসএফ কর্তৃপক্ষ অবৈধ অনুপ্রবেশের দায়ে শিশুসহ ১০ বাংলাদেশি নাগরিক আটকের পর পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির নিকট হস্তান্তর করেছে বিএসএফ। সোমবার দুপুর ৩টার দিকে দুই দেশের কোম্পানি কমান্ডার পর্যায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পরে বিজিবি আটকৃতদের মধ্যে ৫জন পুরুষ,২জন নারী,১জন কিশোর এবং ২জন শিশুকে ভূরুঙ্গামারী থানা সোপর্দ করেন।

পুলিশ ও বিজিবি সূত্রে জানাযায়, সোমবার ভোর ৪টায় ১০বাংলাদেশী নাগরিক ভারত হতে সীমান্ত দিয়ে অবৈধ ভাবে বাংলাদেশের প্রবেশের সময় ভারতের ১৯২বিএসএফের দূর্গানগর ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যদের নিকট আটক হয়। তারা সকলেই ভারতের একটি ইট ভাটা শ্রমিকের কাজ করত।

লালমনিরহাট জেলার অধীনে ১৫বিজিবি ব্যাটালিয়নের অধীনে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার বাগভান্ডার বিওপি ক্যাম্প এবং ভারতের ১৯২বিএসএফের দুর্গানগর ক্যাম্পের সীমান্ত মেইন পিলার ৯৫৮/১০ এস হতে ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পশ্চিম বোর্ডহাট নামক স্থানে বিএসএফের আহবানে কোম্পানি কমান্ডার পর্যায়ে একটি পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় অবৈধ অনুপ্রবেশকারী ১০বাংলাদেশী নাগরিককে বিজিবি’র কাছে হস্তান্তর করা হয়। পতাকা বৈঠকের নেতৃত্ব দেন ১৯২ বিএসএফ দুর্গানগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর ওমেস চন্দ্র এবং ১৫ বিজিবি’র বাগভান্ডার ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আশরাফ আলী।

আটককৃত তারা হলেন, নাগেশ্বরী উপজেলার স্কুল হাটের খারুগঞ্জ গ্রামের মৃত: কসিম উদ্দিনের ছেলে আব্দুল মান্নান(৬৫) তার স্ত্রী খোদেজা বেগম (৪০), ডাগলা বাজারের মুক্তারকুরি গ্রামের বাসিন্দা বাছা মিয়ার ছেলে সাইদুল ইসলাম (২৭) তার স্ত্রী জুলেখা বেগম(২৫) সন্তান সুমাইনা খাতুন(০৫) এবং ফুলবাড়ি উপজেলার গংগারহাটের বানিয়াটারি গ্রামের বাসিন্দা নজরুল ইসলামের ছেলে আমিনুল ইসলাম (৪০)তার স্ত্রী আমিনা বেগম (৩৫) সন্তান আরিফুল ইসলাম (১৬),আরমান(০৫), গংগারহাটের সামপুর গ্রামের বাসিন্দা হাসান আলীর ছেলে হাফিজুল ইসলাম(২৭)।

বাগভান্ডার ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আশরাফ আলী আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন,অবৈধ অনুপ্রবেশকারী বাংলাদেশের নাগরিদের ভূরুঙ্গামারী থানায় হস্তান্তর করা হয়েছে।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীম হোসেন বলেন,বিজিবি কর্তৃক ১০জন বাংলাদেশীকে সন্ধ্যায় থানায় হস্তান্তর করেছেন। আটকদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দিয়ে মঙ্গলবার আদালতে পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুড়িগ্রাম

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ