Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

সিলেটের ৪৭ হাজার মানুষ করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের অপেক্ষায়

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ৯:০১ পিএম

সিলেটের ৪৭ হাজার মানুষ অপেক্ষায় রয়েছেন করোনাভাইরাস ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের টিকা গ্রহণের। এছাড়া এ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৯৪ হাজার ১৭১ জন সিলেট সিটি কর্পোরেশন এলাকার


সিটি করপোরেশনের তথ্যানুযায়ী, সিলেট সিটি কর্পোরেশন এলাকার ১ লাখ ৫৫ হাজার ৭১৭ জন নিবন্ধন করেছেন টিকা গ্রহণের স্বার্থে। এদের মধ্যে সিটি কর্পোরেশন এলাকার কোভিশিল্ড টিকার প্রথম ডোজ নিয়েছেন ৬১ হাজার ৫৪৭ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৭ হাজার ৪৩৪ জন। কোভিশিল্ড টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার বাকি রয়েছেন আরও ১৪ হাজার ১১৩ জন। সিনোফার্মার টিকার প্রথম ডোজ নিয়েছেন ৪ হাজার ৬৬৫ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ হাজার ৭৪০ জন। দ্বিতীয় ডোজ নেওয়ার বাকি রয়েছেন আরও ২ হাজার ৯২৫ জন। মডার্নার টিকার প্রথম ডোজ নিয়েছেন ২৭ হাজার ৯৫৯ জন। তবে মডার্নার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া এখনো শুরু হয়নি।

এদিকে, সব মিলিয়ে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় প্রথম ডোজের টিকা নিয়েছেন ৯৪ হাজার ১৭১ জন। দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪৯ হাজার ১৭৪ জন। এখনও দ্বিতীয় ডোজের টিকা দেওয়ার জন্য অপেক্ষা করছেন আরও ৪৪ হাজার ৯৯৭ জন। সিলেট সিটি করপোরেশন সূত্রে জানা যায়, সিলেটের দুটি কেন্দ্রে টিকাদান কর্মসূচি চলছে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে ১০টি বুথ। সিলেট বিভাগীয় পুলিশ লাইনস হাসপাতালে রয়েছে আরও তিনটি বুথ। এই ১৩টি বুথেই প্রতি দিন টিকা দেওয়া হচ্ছে। তবে মেডিকেল কলেজ হাসপাতালের টিকা কেন্দ্রে বেশি ভিড় জমছে টিকা গ্রহণকারীরা।

এর আগে সিলেটে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে গণটিকা কার্যক্রম শুরু হয়। এরপর থেকে যত সময় গড়িয়েছে টিকা নেওয়ার প্রতি আগ্রহ বেড়েছে নগরবাসীর। সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, করোনার টিকার কোনো সংকট নেই সিলেটে। প্রতিদিনই সিলেটে করোনার টিকা নিতে রেজিস্ট্রেশন করছেন নগরবাসী। তিনি আরও বলেন, বর্তমানে মডার্নার যে টিকা রয়েছে সেটির মজুত আর নেই। সব মিলিয়ে আগামী তিন দিন এই টিকা নগরবাসীদের দেওয়া যাবে।

স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয়েছে সিলেটে আরও টিকা আসবে দ্রুত। ডা. জাহিদুল ইসলাম বলেন, তবে সেক্ষেত্রে মডার্নার টিকা বিতরণের সময় একটু কম বেশি হতে পারে। এখনো অনেকেই আছেন যারা প্রথম ডোজের টিকা নিলেও দ্বিতীয় ডোজের টিকা এখনও নেননি। আমরা দ্রুত পরিসরে দ্বিতীয় ডোজও দেওয়ার চেষ্টা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ