Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুড়িগ্রাম সীমান্তে ৭ বাংলাদেশি আটক

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

অবৈধ ভাবে ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে নারী শিশুসহ ৭ বাংলাদেশীকে আটক করেছে বিজিবি। তারা ভারতে ইটভাটায় কাজ শেষে গতকাল সোমবার ভোরে নোম্যান্স ল্যান্ডে আসার সময় আটক হন। পরে আটককৃতদের বিনা পাসপোর্টে দেশে আসার অপরাধে বিজিবি মামলা করে ফুলবাড়ী থানায় সোপর্দ করে।
আটক বাংলাদেশীরা হলেন, উপজেলার নওদাবস গ্রামের শাহালাম হকের ছেলে শহিদ আলী তার স্ত্রী আফরোজা খাতুন, ছেলে আরমান আলী, কাশিপুর ইউনিয়নের আরজী নেওয়াশী গ্রামের ফজলুল হকের ছেলে রাজু মন্ডল, তার স্ত্রী পারভীন বিবি, ছেলে পারভেজ মন্ডল, নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ এলাকার আকবর আলীর ছেলে মোকসেদ আলী । বিজিবি জানায়, আটক বাংলাদেশীরা ভারতের ইট ভাটায় কাজ শেষে গত সোমবার ভোরে ভারতের দিনহাটা থানার সেউটি-২ গ্রামে সীমান্তের ৯৪২/৭ আন্তর্জাতিক পিলারের নিকট দিয়ে দালালের মাধ্যমে কাঁটাতার টপকিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। পরে ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর সীমান্ত দিয়ে বাড়ী ফেরার সময় বিজিবি তাদেরকে আটক করে। লালমনিরহাট ১৫ বিজিবির অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার রমজান আলী জানান, ভারতের দিল্লীতে ইটভাটায় কাজ শেষে দুই দেশের দালাল চক্রের মাধ্যমে তারা বাংলাদেশ প্রবেশ করে।
কিন্তু অবৈধ ভাবে দেশে আসার অপরাধে তাদেরকে আটক করে ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৭ বাংলাদেশি আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ