Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিদ্যুৎ নয়, আপনাকে চাই!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

ভারতের দিল্লির আম আদমি পার্টির এমপি রাঘব চাড্ডা মহিলা নেটিজেনের সঙ্গে টুইটারে মশকরা করতে গিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছেন। এক মহিলা বলেই ফেললেন, ‘বিনামূল্যে বিদ্যুৎ নয়, আপনাকে (রাঘব চাড্ডা) চাই।’
প্রথমে মহিলার কমেন্টে বিব্রত হলেও জবাবে রাঘব লেখেন, ‘আমি তো নির্বাচনের ইশতেহারে নেই। সেখানে রয়েছে বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা প্রতিশ্রুতি। কেজরিওয়ালের পক্ষে ভোট দিন। আপনি নিশ্চিত ২৪ ঘণ্টাতেই বিনামূল্যে বিদ্যুৎ পাবেন। তবে আমার ক্ষেত্রে সেটি প্রযোজ্য নয়।’
পঞ্জাব বিধানসভা নির্বাচনের জন্য কোমর বেঁধে নেমে আম আদমি পার্টি। নির্বাচনী ইশতেহারে তাদের প্রতিশ্রুতি, প্রতিমাসে বিনামূল্যে ৩০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ পরিষেবা। উত্তরাখন্ডের প্রতি ঘরে ঘরেও এই পরিষেবা দেওয়ার আশ্বাস দিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল।
আগামী বছর এই দুই রাজ্যের বিধানসভা নির্বাচন। ২০১৫ এবং ২০২০ সালে এই বিনামূল্য পানি ও বিদ্যুৎ পরিষেবার প্রতিশ্রুতিই সাফল্য এনে দিয়েছিল কেজরিওয়ালকে। তাই ফের একবার পুরনো অস্ত্রে শান দিয়েই নেমে পড়েছেন আপ প্রধান।
পঞ্জাবের মতো কৃষিপ্রধান রাজ্যে বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবার প্রতিশ্রæতি অনেকাংশে আপকে মাইলেজ দেবে বলে মনে করা হচ্ছে। আর এখানেই কংগ্রেস এবং আপের মধ্যে জোর টক্কর হতে চলেছে বলে মনে করা হচ্ছে। একই ভোটব্যাংকের উপর নির্ভর করে ঝাঁপাচ্ছে দুই দল।
আর এরই মাঝে জনৈক মহিলা নেটিজেনের সঙ্গে টুইটার কমেন্টে মশকরায় মজেছিলেন রাঘব চাড্ডা। তরুণ এই এমপির মহিলা অনুরাগীর সংখ্যা যে কম নয়, তা টুইটার কমেন্টেই বোঝা যায়। তার এই পাল্টা কমেন্ট মনজয় করেছে ফলোয়ারদের।
মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ায় বিয়ের প্রস্তাব পান রাঘব চাড্ডা। নিজেই সমস্ত কমেন্টের জবাবও দেন। বছর দুয়েক আগে ঠিক এভাবেই টুইটারে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন এক তরুণী।
জবাবে মোদি সরকারকে বিঁধে মজার কমেন্ট করেছিলেন রাঘব। লিখেছিলেন, ‘এখন বিয়ে করার উপযুক্ত সময় নয়। এখন অর্থনীতিতে ধস নেমেছে।’ আর এতেই বোঝা যায় আপের রাজিন্দর নগরের ৩২ বছর বয়সী চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট বিধায়ক মহিলা মহলে দারুণ জনপ্রিয়। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ