Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

ডুরান্ড কাপে মোহামেডান-শেখ জামাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

দক্ষিণ এশিয়া তথা ভারতের অন্যতম প্রাচীন ফুটবল টুর্নামেন্ট ডুরান্ড কাপে আমন্ত্রণ পেল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আগামী মাসে মাঠে গড়ানোর কথা টুর্নামেন্টটি। যার আয়োজক ভারতীয় সেনাবাহিনী। এবার তারা টুর্নামেন্টের ১৩০ তম আসর আয়োজন করবে। ডুরান্ড কাপে গত এক দশকের মধ্যে বাংলাদেশের কোনো দল আমন্ত্রণ পায়নি। এবারই প্রথম বাংলাদেশের দুই ক্লাবকে এক সঙ্গে আমন্ত্রণ জানিয়েছে আয়োজকরা।
সবকিছু ঠিক থাকলে ৫ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত কলকাতার বিশ্ব যুব ভারতী কল্যানী স্টেডিয়ামে ডুরান্ড কাপের খেলা অনুষ্ঠিত হবে। জানা গেছে, আয়োজকরা ১৬টি দলকে নিয়ে টুর্নামেন্ট আয়োজন করতে চায়। দলগুলো চার গ্রুপে ভাগ হয়ে খেলবে। গ্রুপ পর্ব শেষে প্রতি গ্রুপের সেরা দুই দল খেলবে কোয়ার্টার ফাইনালে। কলকাতা লিগের সঙ্গে সমন্বয় করেই ডুরান্ড কাপের খেলা মাঠে গড়াবে। টুর্নামেন্টের আয়োজকরা কোয়ারেন্টিনের জন্য অংশগ্রহণকারী দলগুলোকে ১ সেপ্টেম্বরের মধ্যে কলকাতায় উপস্থিত থাকতে বলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডান-শেখ জামাল
আরও পড়ুন