Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

সেই পাকিস্তানি দর্শক এখন জাদুঘরে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচে গ্যালারিতে কোমরে হাত দিয়ে হতাশ মুখে দাঁড়িয়ে থাকা এক দর্শকের ছবি ভাইরাল হয়েছিল। দর্শকের নাম সারিম আক্তার। সেই থেকে ট্রল কিংবা নানা পোস্টে সারিমের ছবিটি ব্যবহার হতে দেখা যায়। পাকিস্তানি সেই দর্শকের ছবিটি জায়গা পেয়েছে হংকং মিম জাদুঘরে।

২০১৯ বিশ্বকাপের সেই ম্যাচের পর গত তিন বছরে সারিমের ভাইরাল হওয়া ছবিটি নানা জায়গায় ব্যবহার হয়েছে। ট্রল কিংবা কোনো পোস্টের মন্তব্য ঘরে মজা করে ছবিটি পোস্ট করতে দেখা গেছে। তবে এসব ব্যাপার নিয়ে কখনো মন খারাপ করেননি সারিম। বরং ছবিটি নিয়ে নিজের ভালো লাগার কথা টুইটারে অনেকবারই জানিয়েছেন তিনি।
পাকিস্তান দর্শক সারিমের ভাইরাল ছবিটি হংকং মিম জাদুঘরে জায়গা পেয়েছে। এটি বিশ্বের প্রথম মিম জাদুঘর। জাদুঘরে সারিমের ছবিটি আবিষ্কার করেন তারই বোন। সারিম নিজেই টুইটারে জানিয়েছেন বিষয়টি। তার বোন ছবিটা নিজ চোখে দেখে লিখেছেন, ‘হংকং মিউজিয়ামে তোমাকে দেখলাম। কতটা খুশি হয়েছি বলে বোঝাতে পারব না। তোমার জন্য আমি গর্বিত। তুমি সত্যিকারের কিংবদন্তি।’
বোনের পোস্টটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন সারিম। বোনকে ধন্যবাদ দিয়ে লিখেছেন, ‘ওয়াও! সবাইকে জানানোর জন্য তোমাকে ধন্যবাদ। পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে পেরেছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন