Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

টাকা দিলে ভাইরাল করে দিব এমপি হওয়া ফাইনাল

হেলেনার অডিও ভাইরাল এবার চাঁদাবাজির মামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

‘টাকা টুকা দিবে? টাকা দিলে একেবারে ভাইরাল করে দিব। একদম। পরবর্তীতে এমপি ফাইনাল। আমি তো ভাইরাল করার ওস্তাদ।’ কথাগুলো অপরপ্রান্তের অজ্ঞাত একজনকে বলছিলেন র‌্যাবের হাতে গ্রেফতার আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি থেকে সদ্য বহিষ্কৃত এবং জয়যাত্রা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হেলেনা জাহাঙ্গীর। কথোপকথনের দুইটি ডিও ক্লিপস সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
অপর একটি অডিও ক্লিপসে হেলেনা জাহাঙ্গীর তার ব্যক্তিগত সহকারীকে বলছিলেন, মেহেদী নামের একজন মালয়েশিয়া প্রবাসীর কাছ থেকে ৫ লাখ টাকা নেয়ার জন্য। তাহলে তাকে মালয়েশিয়ার ব্যুরো চিফ বানিয়ে দিবেন। অন্যদিকে, হেলেনার প্রতারণার শিকার হওয়া ব্যক্তিদের তালিকা করছে পুলিশ। প্রথম অডিও ক্লিপসের অপরপ্রান্তের অজ্ঞাত ব্যক্তি হেলেনা কে বলছিলেন, কাল পরশু নতুন একটা গেস্ট পাঠাব। বিএনপির এক নেতা আছে তো! হেলেনার প্রশ্ন ছিল, বিএনপি না আওয়ামী লীগ? অপরপ্রান্ত থেকে বলা হচ্ছিল, আরে বিএনপির। মোংলার রামপাল আছে না? ওখানের এমপি ইলেকশন করছিল। হেলেনা বলছিলেন, ‘টাকা টুকা দিবে?’
অজ্ঞাত সেই লোক বলছিলেন, আরে নাহ। এমনি যাবে। হেলেনার উত্তর, টাকা দিলে একেবারে ভাইরাল করে দিব। একদম। পরবর্তীতে এমপি ফাইনাল। আমি তো ভাইরাল করার ওস্তা। অপরপ্রান্ত থেকে ওই ব্যক্তি বলছিলেন, প্রাথমিক স্টেজে তো চাওয়া যায় না! আগে ইনভলব করি। এদের তো পরে মুরগি বানাব। আরেকটি ক্লিপসে হেলেনা জাহাঙ্গীর ও তার ব্যক্তিগত সহকারীর মধ্যকার কথোপকথনে হেলেনা বলছিলেন, মালয়েশিয়ার মেহেদী আছে না? ও বারবার আমাকে ডিস্টার্ব করতেছে। এসএমএস-এ। বিভিন্ন মানুষকে দিয়ে কল করাচ্ছে। তুমি তাকে বলবা ঠিক আছে, আপনি ৫ লাখ টাকা দেন।ম্যাডামকে আমি রাজি করাই। ইউ মেক পলিসি এপ্লাই, বুঝছ? পলিসি মেক না করলে মেকার হতে পারবে না।
অপরপ্রান্ত থেকে পিএস বলছিলেন, আজকে কি কল করেছিল ম্যাম? হেলেনা বলছিলেন, নানান মানুষকে দিয়ে আমাকে ফোন করাচ্ছে। পুলিশ আছে না একটা? অপরপ্রান্ত থেকে বলছে, পারভেজের কথা কি বলে? হেলেনা বলেন, ওর কথা বাদ। তুমি বল মাসে ১ লাখ করে টাকা দেন। ৫/৬ মাস পর আপনাকে ব্যুরো চিফ বানাইয়া দিব মালয়েশিয়ার। আমাদের তো এখন টাকা দরকার। আমাকে দিয়েন না। অফিসকে দেন।
এবার চাঁদাবাজির মামলাঃ
হলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় আরেকটি মামলা দায়ের হয়েছে। আব্দুর রহমান তুহিন নামে এক সাংবাদিক চাঁদাবাজির অভিযোগ এনে মামলাটি করেন। এর আগে তার বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে একটি মামলায় তিনি রিমান্ডে রয়েছেন।গতকাল সোমবার সন্ধ্যায় মামলাটি দায়ের করা হয়েছে।
পল্লবী থানার ওসি মো. পারভেজ ইসলাম বলেন, হেলেনা জাহাঙ্গীর ও জয়যাত্রার টিভির আরও কয়েকজনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মামলাটি করেন আব্দুর রহমান তুহিন। তার অভিযোগটি আমরা তদন্ত করে দেখছি। এদিকে পল্লবী থানা সূত্রে জানা যায়, জয়যাত্রা টেলিভিশনের ভোলা প্রতিনিধি দেয়ার নাম করে আব্দুর রহমান তুহিনের কাছ থেকে মোটা অংকের টাকা নেয় কর্তৃপক্ষ। এই অভিযোগে জয়যাত্রা টিভির চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর, জেনারেল ম্যানেজার হাজেরা, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফসহ অজ্ঞাতপরিচয় ১০/১২ জনকে অভিযুক্ত করে মামলাটি করেন আব্দুর রহমান তুহিন। স¤প্রতি আওয়ামী চাকরিজীবী লীগ নামে নতুন সংগঠন করে স¤প্রতি আলোচনা-সমালোচনার জন্ম দেয়া হেলেনা জাহাঙ্গীরের ঢাকার গুলশানের বাড়িতে বৃহস্পতিবার ২৯ জুলাই অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ ও মুদ্রা, হরিণ ও ক্যাঙ্গারুর চামড়া, ওয়াকিটকি সেট এবং ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধার করা হয়।



 

Show all comments
  • Shohidul ৩ আগস্ট, ২০২১, ১২:৫৪ এএম says : 0
    বাগেরহাটের রামপাল থেকে কোন একজন নেতাকে তিনি মুরগি বানাতে চেয়েছিলেন । তার অডিওতে তেমনটি শোনা গেছে ।
    Total Reply(0) Reply
  • Mohammad Ibrahim Nayem ৩ আগস্ট, ২০২১, ১২:৫৪ এএম says : 0
    যেসকল কীটপতঙ্গের কারনে আওয়ামিলীগের বদনাম হয় সেগুলোকে বহিস্কার করা দরকার
    Total Reply(0) Reply
  • Aziz Sohan ৩ আগস্ট, ২০২১, ১২:৫৫ এএম says : 0
    নরসিংদীর পাপিয়া ঢাকাকে কাপিয়া। টাকা করেছিল কামায়, বিয়ে না করেও অনেকে তার জামাই। আজকের হেলেনা যতই মাল খাক তার পরও সে দোলেনা এমপি মন্ত্রী কাওকে সে গনেনা। নাইকাদের কথা বলব কি আর, লাইসেন্স না থাকা সত্যেও বাসায় খুলে ছিল মদের বার। চলবে ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • Mohammad Ahidujjaman ৩ আগস্ট, ২০২১, ১২:৫৫ এএম says : 0
    ওটা সুপার এডিট করা কিনা যাচাই বাছাইয়ের প্রয়োজন!!!!!
    Total Reply(0) Reply
  • Humayun Kabir ৩ আগস্ট, ২০২১, ১২:৫৫ এএম says : 0
    সে তো আবার মন্ত্রী এমপিদের গোনায় আনেনা!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেলেনা জাহাঙ্গীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ