Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিত!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

অক্টোবরের প্রথম দিকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। তবে সেই সিরিজটি স্থগিত হয়ে গেছে বলে খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম টেলিগ্রাফ ও ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।
ক্রিকইনফো জানায়, ইংল্যান্ডের বাংলাদেশ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যাওয়ায় আইপিএলের জন্য ক্রিকেটারদের অনুমতি দেওয়া হবে। করোনাভাইরাসের কারণে চলতি বছর ভারতে শুরু হওয়া আইপিএল মাঝপথে বন্ধ হয়ে যায়। সেপ্টেম্বরের ১৯ তারিখ সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের বাকি থাকা ২৯ ম্যাচ মাঠে গড়াবে।
ইংল্যান্ডের যেসব ক্রিকেটার আইপিএলের কোন দলে নেই, তারা ওই সময় বিশ্রামে থাকবেন। করোনাভাইরাসের কারণে ঠাসা স‚চি, সুরক্ষা বলয়ের ধকল সামলে ক্রিকেটারদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তরতাজা রাখতে চায় ইংল্যান্ড। ইংল্যান্ডের সফর স্থগিত হওয়া নিয়ে জানতে চাইলে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানান তাদের কাছে এখনো তেমন কোন খবর নেই, ‘ইসিবির সঙ্গে এই ব্যাপারে আমাদের কোন যোগাযোগ হয়নি। এখনি কিছু বলতে পারছি না।’
বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি সিরিজটি বিশ্বকাপ প্রস্তুতি মাথায় নিয়ে হলেও ওয়ানডে সিরিজ সুপার লিগের অংশ। ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ের অংশ হওয়ায় সেই সিরিজটি খেলার বাধ্যকতা আছে। তবে অক্টোবরে সিরিজ স্থগিত হয়ে গেলে পরবর্তীতে কোন সময় এসে তারা সেটি খেলে দিতে পারে। বাংলাদেশ সফর শেষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানেও যাওয়ার কথা ইংল্যান্ডের। সেই সিরিজটি স্থগিত বা বাতিলের কোন খবর নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ সফর স্থগিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ