Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আরব আমিরাত ৩-১৭ বছরের শিশুদের চীনা টিকা দেবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সরকার সোমবার টুইটারে জানিয়েছে, তারা তিন থেকে ১৭ বছর বয়সী শিশুদের চীনের সিনোফার্ম কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান শুরু করবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, কোনো বিশদ বিবরণ ছাড়াই ক্লিনিকাল ট্রায়াল এবং ব্যাপক মূল্যায়নের পরে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, জুনে ৯০০ শিশুর ওপর পরিচালিত পরীক্ষার প্রতিরোধ ক্ষমতা পর্যবেক্ষণ করবে।

বিশ্বের সর্বোচ্চ টিকাদানের হারের অন্যতম উপসাগরীয় আরব দেশটি ইতিমধ্যে ১২-১৫ বছর বয়সী শিশুদের জন্য ফাইজার-বায়োটেক ভ্যাকসিন সরবরাহ করেছিল। স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার বলেছে যে, সংযুক্ত আরব আমিরাতের প্রায় ৯০ লাখ জনসংখ্যার ৭৯ দশমিক ৯৫ শতাংশ অন্তত একটি ভ্যাকসিন ডোজ পেয়েছে এবং ৭০ দশমিক ৫৭ শতাংশ সম্পূর্ণ টিকা নিয়েছে।

আরব অঞ্চলের পর্যটন ও বাণিজ্য কেন্দ্র সংযুক্ত আরব আমিরাতে সোমবার ১ হাজার ৫৩৭ জনের করোনা শনাক্ত হওয়ায় মোট সংখ্যা ৬ লাখ ৮৩ হাজার ৯১৪ জনে দাঁড়িয়েছে। গতকাল আরো ৫ জনের মৃত্যু হওয়ায় দেশটিতে মোট ১ হাজার ৯৫৬ জন মারা গেছে। দেশটি তার সাতটি আমিরাতের প্রত্যেকটির আলাদা বিবরণ প্রদান করে না।

দেশটি চীনের রাষ্ট্রায়ত্ত ওষুধ প্রস্তুতকারক সিনোফার্মের উৎপাদিত ভ্যাকসিনের তৃতীয় ধাপের ক্লিনিক্যাল ট্রায়ালের নেতৃত্ব দেয় এবং সিনোফার্ম এবং আবুধাবি-ভিত্তিক প্রযুক্তি কোম্পানি গ্রুপ ৪২ এর যৌথ উদ্যোগে এটি উৎপাদন শুরু করে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ