Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ১০ জনের মৃত্যু, শনাক্ত ১২৭৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৯:৩৫ এএম

চট্টগ্রামে করোনায় মৃত্যু এবং সংক্রমণের ঊর্ধগতী অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে আরো ১২৭৩ জন। মঙ্গলবার সকালে জেলা সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানানো হয়েছে। সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে তিন হাজার ৪৫০ জনের নমুনা পরীক্ষায় এক হাজার ২৭৩ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। সংক্রমণ শনাক্তের হার ৩৬ শতাংশ। আগের দিন সোমবার শনাক্তের সংখ্যা ছিল ৯৮৫ এবং রোববার ৯২৭ জনের সংক্রমণ শনাক্ত হয়। নতুন আক্রান্তের মধ্যে মহানগরীর বাসিন্দা
৮৩৫ ও উপজেলার ৪৩৮ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৫ হাজার ১৪৪ জনে। গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনসহ মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৯৪ জনে।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩৮ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২২৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১০৫ জন ও ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৯ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।
একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতাল ল্যাবে ৩৮ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২৫ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৩ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১২০ জন এবং অ্যান্টিজেন টেস্টে ২৩০ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ