Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

গ্রেফতার মডেল-অভিনেত্রীদের প্রসঙ্গে যা বললেন শাহনাজ খুশি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১১:১৩ এএম

গত কয়েকদিনে কয়েকজন মডেল ও অভিনেত্রী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছেন। এদের মধ্যে অন্যতম হলো বহুল আলোচিত দুই মডেল ফারিয়া মাহাবুব পিয়াসা এবং মরিয়ম আক্তার মৌ। এসব মডেল-অভিনেত্রীর বাসা থেকে মদ, ইয়াবা, সিসাসহ নানা সামগ্রী জব্দ করা হয়। তাদের নাইট পার্টি, মাদক সেবন ও প্রতারণার কর্মকাণ্ডের সংবাদ প্রচার হয়েছে গণমাধ্যমে। তাই সাধারণ মানুষের মনে প্রশ্ন জেগেছে- 'শোবিজ মানেই কি পার্টি, মদ, ইয়াবা?'

বিষয়টিতে আপত্তি রয়েছে ছোটপর্দার সুপরিচিত অভিনেত্রী শাহনাজ খুশির। সোমবার (২ আগস্ট) বিকেলে নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে সমসাময়িক এসব কর্মকাণ্ড নিয়ে একটি দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন তিনি। তার মতে, ইচ্ছা হলেই কেউ একজন নিজের গায়ে মডেল বা অভিনেত্রীর তকমা লাগিয়ে দেন। কিন্তু অভিনেত্রী হওয়া অতো সহজ না। ২-৪ টা নাটক-বিজ্ঞাপনের কোন একটা কোনায় অংশ গ্রহণ করলেই সে অভিনেত্রী বা মডেল হয়ে যায় না। এই ধরনের তথাকথিত মডেল-অভিনেত্রীকে শোবিজের আগাছা মন্তব্য করে তাদের ব্যক্তিগত উশৃঙ্খলাতাকে প্রচার করার পক্ষে নন এই জনপ্রিয় অভিনেত্রী।

অভিনেত্রী শাহনাজ খুশি সেই স্ট্যাটাসটিতে লিখেছেন, একজন মানুষ হঠাৎ কিছু টাকা-ত্রাণ বিতরণ করে,অথবা মেম্বার-চেয়ারম্যান নির্বাচিত হয়ে,কোনও রাজনৈতিক দলে নাম লেখালেই যেমন রাজনীতিবিদ হয়ে যায় না! তেমনি কেউ কোন সুন্দরী প্রতিযোগীতায় আবেদন করেছিল,অথবা সম্পর্কের সুবাদে,বা টাকা-ক্ষমতার জোরে,২-৪ টা নাটক,বিজ্ঞাপনের কোনও একটা কোণায় অংশগ্রহণ করলেই সে মডেল বা অভিনেত্রী হয়ে যায় না। এখন তো কারো অভিনয় করবার শখ থাকলেই, প্রোফাইল ফাইল-আপ করে মডেল-অভিনেত্রী দিয়ে।

গুণী এই অভিনেত্রীর মতে, “রাজনীতিবিদ” অভিনেত্রী-মডেল” এ বিশেষণগুলোই বিশেষিত হবার জন্য,নিজেকে সমৃদ্ধ করতে হয়! লোভ সংবরণ করে, রোজ একটু একটু করে সীমাবদ্ধ অন্ধকারকে দু-হাতে পেছনে ঠেলে,ঐতিহ্যের আলোর নিচে যেয়ে দাঁড়াতে হয়! মানুষের ভালোবাসার পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়! প্রতিদিনের চর্চায় অভিনেত্রী/রাজনীতিবিদ হয়ে উঠতে হয়। ধারণ করতে-বহন করতে হয় তা,উঠাবসা,কথা,পোশাক,রুচি,পরিমন্ডল,পরিবার,দর্শন,ইত্যকার যাবতীয় সব কিছুতে! আপনি বহন করবেন আপনার আর্দশ,আর জনগন বহন করবে আপনার আকার/প্রকার/সত্য।

শাহনাজ খুশি বলেন, এটাই সত্য! তাহলে কেন নিউজ গুলো প্রতিদিন এমন হচ্ছে! আজ সকালে মডেল “মৌ” দেখে রীতিমত ঘাবড়ে গেলাম! অভিনেত্রী থানায় দেখে কুন্ঠিত হয়ে যায়। বার বার একই হেডিং-এ বিব্রত হয়,অভিনয়/মডেলিং পেশায় থাকা মানুষের পরিবার! কারো ব্যক্তিগত উশৃংখলতাকে এত প্রচার করারই বা কি আছে? তাও কিনা যখন দেশে প্রতিদিন গড়ে ২৩০ থেকে ২৪০ জন মানুষ মারা যাচ্ছে! ডেংগুসহ চিকিৎসা ব্যবস্থার সীমাবদ্ধতা নিয়ে দিশেহারা সারাদেশের মানুষ! প্রিয়জন হারিয়ে শান্তনার জায়গা নাই কারো! মৃত্যু এখন সংখ্যা শুধু! সেখানে প্রহসনের এই নিউজ গুলো এত ফলাও করবার কি এত প্রয়োজন আছে!

তিনি আরো বলেন, ভাইজানেরা,আপনারা যাদের নিউজ নিয়ে এত হামলে পড়েছেন,তাদের কে আপনাদের এই নিউজের আগে,ঔ পরিচয়ে গুলোতে কেউ চিনতো না!! মিডিয়া পঁচলে দেশ আলোকিত হবে না! মিডিয়াই দেশের একটা ঐতিহ্যের আলো ধরে রাখে,বহন করে!! পারলে সে আলোটুকু রক্ষা করেন। এসব আগাছা নিরবে বেছে ফেলেন। আর হ্যাঁ, আগাছা কিন্তু আগাছায়! এর কোন আলাদা নাম নাই, না সংস্কৃতিতে,না রাজনীতিতে।



 

Show all comments
  • Tahmi Santa ৩ আগস্ট, ২০২১, ৫:২৩ পিএম says : 0
    কি দারুণ একটা কথা বললেন।
    Total Reply(0) Reply
  • Sarfaraz Uddin Parvez ৩ আগস্ট, ২০২১, ৫:৩২ পিএম says : 0
    অথচ এসব অজানা অচেনা তথাকথিত মডেল, অভিনেতা, অভিনেত্রীদের জন্য ভালো ও পেশাদাররা বিব্রত হয়, অপমানিত হয়। এর একটা সুরাহা প্রয়োজন মনে করছি।
    Total Reply(0) Reply
  • Rezwan Pervez ৩ আগস্ট, ২০২১, ৫:৩৪ পিএম says : 0
    আপনার লেখার জন্য আপনাকে স্যালুট জানাই আপা।অনেক সুন্দর আর সত্য কথা লিখেছেন।অনেক ধন্যবাদ আপনাকে।
    Total Reply(0) Reply
  • Abu Laich ৩ আগস্ট, ২০২১, ৫:৩৬ পিএম says : 0
    এরা শুধুমাত্র পুলিশের হিসেবে মডেল বা অভিনেত্রী, দর্শকের বিবেচনায় নয়।
    Total Reply(0) Reply
  • Asif Ikbal ৩ আগস্ট, ২০২১, ৫:৩৯ পিএম says : 0
    দেশে অজস্র অভিনেতা ও অভিনেত্রী কিন্তু প্রকৃত অভিনয় করে খুব কম সংখ্যক মানুষই।
    Total Reply(0) Reply
  • TAPON KANTI DAS ৩ আগস্ট, ২০২১, ১১:০৭ পিএম says : 0
    বাস্তব কথাটাই বলেছেন।
    Total Reply(0) Reply
  • Rawshon Ali ৬ আগস্ট, ২০২১, ৬:৪৩ পিএম says : 0
    এ দেশের সাংবাদিকদের আবার স্কুলে পড়া উচিৎ। ...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিভি নাটক

৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ