Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ট্রাকের সাথে বাসের ধাক্কায় কঙ্গোতে ৩৩ জন নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১১:২৭ এএম

রাজধানী কিনশাসা থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে জাতীয় মহাসড়কে কিবুবা গ্রামের কাছে গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে সপ্তাহান্তে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৩৩ জন নিহত হয়েছেন। জ্বালানিবাহী ট্রাক ও যাত্রী বোঝাই একটি বাসের মধ্যে মুখোমুখী সংঘর্ষে এ মর্মান্তিক ঘটনা ঘটে। সোমবার পুলিশ একথা জানিয়েছে। খবর এএফপি’র।

স্থানীয় পুলিশ ক্যাপ্টেন অ্যান্টনে পুলুলু এএফপি’কে বলেন, শনিবার রাতে কঙ্গোর পশ্চিমাঞ্চলে একটি মহাসড়কে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে। সেখানে জ্বালানিবাহী ট্রাকের সাথে বাসের জোর ধাক্কা লাগার সাথে সাথে বিকট শব্দে বিস্ফোরণের পর দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। এতে ৩৩ জনের মৃত্যু ঘটে।

অপর এক পুলিশ সূত্র জানায়, এ দুর্ঘটনায় অনেকের দেহ এমনভাবে পুড়ে গেছে যে তাদের শরীরের কোনো অংশ অবশিষ্ট নেই। তারা আরো জানায়, তবে সেখানে যেসব দেহাবশেষ পাওয়া গেছে, সেগুলো উদ্ধার করে সোমবার সৎকার করা হয়।

কঙ্গোতে যানবাহন চলাচলের ক্ষেত্রে নিরাপত্তা ব্যবস্থা মেনে না চলায় দেশটিতে প্রায়শই এমন দুর্ঘটনা ঘটে। দেশটির সড়কগুলোতো বিপুলসংখ্যক পুরোনো যানবাহন চলাচল করে। এ ধরনের দুর্ঘটনার এটিও আরেকটি কারণ।
সূত্র : বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঙ্গো


আরও
আরও পড়ুন