Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেলটা ছড়াচ্ছে চীনে, উহানের প্রত্যেক বাসিন্দার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৪:৩২ পিএম

এক বছর পরে ফের চীনে দেখা দিয়েছে কোভিড সংক্রমণ। উহানে ফের আক্রান্তের খোঁজ মেলায় সেখানকার সব বাসিন্দার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মঙ্গলবার উহান প্রশাসনের তরফে এ কথা জানানো হয়েছে।

সোমবার উহান প্রশাসনের তরফে জানানো হয়, শহরের পরিযায়ী শ্রমিকদের মধ্যে সাত জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। নতুন সংক্রমণ মূলত ডেলটা রূপের ফলেই হচ্ছে বলে জানা গিয়েছে। এক বছর পরে এই ঘটনা ঘটেছে। তার পরেই সব বাসিন্দাদের বাড়ির ভিতরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। গণপরিবহণ বন্ধ করে দেয়া হয়েছে। গণ হারে নমুনা পরীক্ষাও শুরু হয়েছে।

এই উহানেই প্রথম করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল। তার পরে তা চিনের সীমান্ত টপকে বিশ্ব জুড়ে ছ়ড়িয়ে পড়ে। যদিও সবার আগে চিনেই সংক্রমণ নিয়ন্ত্রণে এসেছিল। এক বছর পরে ফের সেখানে আক্রান্তের খোঁজ মিলল। মঙ্গলবার চীনে ৬১ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। বিমানবন্দরের সাফাই কর্মীদের মধ্যে অনেকে আক্রান্ত হয়েছেন। উহানের পাশাপাশি রাজধানী বেইজিংয়েও শুরু হয়েছে নমুনা পরীক্ষা। ধীরে ধীরে সেই সংখ্যা বাড়াচ্ছে তারা। সূত্র : এসসিএমপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ