Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনায় প্রাণ গেল আরো ৭ জনের নতুন সনাক্ত ৭৪০

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৪:৪৭ পিএম

দক্ষিণাঞ্চলে মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় করোনা সংক্রমনে আরো ৭ জনের প্রাণ গেছে। তবে পূর্ববর্তি ২৪ ঘন্টায় এ সংখ্যাটা ছিল ১৩। আর মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ২ হাজার ৩৩৮ জনের নমুনা পরিক্ষায় আরো ৭৪০ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে সরকারীভবে মৃতের সংখ্যা ৪৯৪ জনে উন্নীত হল। গড় মৃত্যুহার ১.৪০%। আর মঙ্গলবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ১ লাখ ৬৬ হাজার ৪৯৯ জনের নমুনা পরিক্ষায় ৩৫ হাজার ৪৯৯ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। সনাক্তের গড়হার ২১.৮৬%।
গত ২৪ ঘন্টায় বরিশালে নতুন আক্রান্ত ২৪৫ জনের মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে। যারমধ্যে মহানগরীর আলেকান্দায় ৫০ বছরের এক পুরুষ ছাড়াও বাকেরগঞ্জ ও উজিরপুর উপজেলায় আরো দুজনের মৃত্যু হয়েছে।
এসময়ে পটুয়াখালীতে আরো ১৭৯জন নতুনকরে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন দুজন। যার একজন সদর ও অপরজন কলাপাড়া উপজেলায়। বরগুনাতে এ সময়ে ৪৬ জন আক্রান্ত ও দুজনের মৃত্যু হয়েছে। যার একজন বেতাগীর মোকামিয়াতে, অপরজন সদর উপজেলার ৭০ বছরের এক পুরুষ। ভোলাতেও গত ২৪ ঘন্টায় নতুনকরে ১৬৫ জনের দেহে করেনা পজিটিভ সনাক্ত হয়েছে। এসময়ে পিরোজপুরে ৬৩ জন এবং ঝালকাঠীতে আরো ৪২ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে।
আর স্বাস্থ্য বিভভাগের অনুমিত হিসেবে দক্ষিণাঞ্চলে গত ২৪ ঘন্টায় আরো ২৭৫ জন সহ ১৯ হাজার ৭১১ জন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতর হার ৫৫.৭৩%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন