Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

শিমুলিয়া ঘাটে রাজধানীমুখী কর্মজীবীদের ঢল

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৪:৫৪ পিএম

কঠোর লকডাউনের আজ ১২তম দিন ও শিল্পকারখানা খুলে দেয়ার ৩য় দিনে শিমুলিয়া-বাংলবাজার নৌরুটে কর্মস্থলমুখী যাত্রীদের চাপ দেখা গেছে। গত কয়েকদিনের তুলনায় যাত্রীর চাপ কিছুটা কম। তবে লঞ্চ বন্ধ থাকায় ফেরিতে যাত্রীর উপস্থিতি অনেক বেড়েছে।
গতকাল মঙ্গলবার সকাল থেকে এ নৌরুটে ১০টি ফেরি চলাচল করছে। এসব ফেরিতে যানবাহনের পাশাপাশি পার হতে দেখা গেছে রাজধানী ঢাকামুখী শতশত যাত্রী ।
এদিকে গণপরিবহন বন্ধ থাকায় জরুরি প্রয়োজনে কর্মস্থলে ফেরা মানুষদের গন্তব্যে পৌঁছাতে বিপাকে পড়তে হচ্ছে। বিভিন্ন যানবাহন পরিবর্তন করে ভেঙ্গে ভেঙ্গে ঘাটে পৌঁছাচ্ছেন তারা। এতে ভোগান্তির পাশাপাশি গুনতে হচ্ছে তিনগুণ-চারগুণ বেশি ভাড়া।
অন্যদিকে কঠোর নিয়ম অনুযায়ী শুধুমাত্র জরুরি ও বিধিনিষেধের আওতার বাইরে থাকা যানবাহন পারাপারের নির্দেশনা থাকলেও ফেরিতে পার হচ্ছে অসংখ্য ব্যক্তিগত গাড়ি।
বাংলাদেশ অভ্যন্তরী
বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, শিমুলিয়া বাংলাবাজার রুটে ১০টি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় অর্ধশতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন