Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

পানিবন্দিদের বাঁচাতে সরকারী ভাবে কাটা হল পাউবো’র বাঁধ

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৬:১২ পিএম

বাগেরহাটের শরণখোলায় টানা বৃষ্টিতে পানি উন্নয়ন বোর্ডের বেড়ী বাঁধের মধ্যে ৭দিন ধরে পানিবন্দি হয়ে পড়া ৪০ হাজার মানুষকে বাঁচাতে এবার সরকারী ভাবে ৯টি পয়েন্টে কেটে দেয়া হয়েছে বেড়ীবাঁধ। বেড়ীবাঁধ কেটে দেয়ার পর এসব পয়েন্ট থেকে পানি নিষ্কাশনের শুরু হয়েছে। মঙ্গলবার সকালে খোন্তাকাটা এলাকার রাজৈর কালিয়ার খাল থেকে পানি উন্নয়ন বোর্ডের সহযোগীতায় বাঁধ কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেন শরণখোলা উপজেলা প্রশাসন।

বাঁধ কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা করায় খুশি স্থানীয় পানিবন্দি ১৫ হাজার পরিবার। এরআগে গ্রামবাসীরা সোমবার ভোর রাতে উপজেলার ধানসাগর ইউনিয়নের রাজাপুর বটতলা পয়েন্টে বাঁধ কেটে দেয়।

পানি উন্নয়ন বোর্ডের বেড়ীবাঁধের ৯টি পয়েন্টে কাটা দেয়া দেখভাল করেন, শরণখোলা উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত, উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের কনসালটেন্ট ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন প্রমুখ ।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত বলেন, পানিবন্দি মানুষদের ভোগান্তি লাঘবে উপজেলার ৯টি পয়েন্ট থেকে সাময়িকভাবে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়েছে পরে স্থায়ী পদক্ষেপ হিসেবে এসব স্থানে স্লুইস গেট নির্মাণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাগেরহাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ