Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

৪১ বছর অপেক্ষার পরও স্বপ্নভঙ্গ ভারতের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৬:৪১ পিএম

অলিম্পিকের ইতিহাসে দীর্ঘ ৪১ বছর অপেক্ষার পরও পুরুষ হকির ফাইনালে ওঠার স্বপ্নভঙ্গ হলো ভারতের। বেলজিয়ামের কাছে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে তাদের। মঙ্গলবার বাংলাদেশ সময় সকালে টোকিওর ওই হকি স্টেডিয়ামে শেষ চারের প্রথম ম্যাচে ভারতকে ৫-২ গোলে বিধ্বস্ত করে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে জায়গা করে নেয় বেলজিয়াম। রিও অলিম্পিকের ফাইনালে তারা আর্জেন্টিনার কাছে হেরে রৌপ্য জিতেছিল।

বেলজিয়ামের বড় জয়ের নায়ক ডিফেন্ডার হেন্ডরিকস। ম্যাচের ২ মিনিটে লুইপায়ের্টের গোলে এগিয়ে যায় বেলজিয়াম। তবে ৭ মিনিটে হারমানপ্রিত সিং এবং পরের মিনিটে মান্দীপ সিং গোল করলে পিছিয়ে পড়া ভারত এগিয়ে যায় ২-১ ব্যবধানে। ঠিক তখনই জ্বলে ওঠেন বেলজিয়ান ডিফেন্ডার হেন্ডরিকস । তিনি পরপর ৩ গোল করে ভারতকে ৪-২ ব্যবধানে পিছিয়ে দেন। ম্যাচের ৬০ মিনিটে ডোমেন গোল করলে ব্যবধান দাঁড়ায় ৫-২। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই ফাইনালের টিকিট কেটে মাঠ ছাড়ে বেলজিয়াম। এদিন বাংলাদেশ সময় বিকাল ৪টায় একই ভেন্যুতে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া ৩-১ গোলে জার্মানিকে হারিয়ে ফাইনালে বেলজিয়ামের সঙ্গী হয়।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল ৪টায় ওই হকি স্টেডিয়ামে স্বর্ণপদকের লড়াইয়ে জার্মানির মুখোমুখি হবে বেলজিয়াম। এর আগে সকাল সাড়ে ৭টায় ব্রোঞ্জপদকের জন্য জার্মানির বিপক্ষে মাঠে নামবে ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোকিও অলিম্পিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ