Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

করোনা মোকাবেলায় সর্বদলীয় সামাজিক দুর্গ গড়ে তুলতে হবে

মুসলিম লীগ বিএমএল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৮:২১ পিএম

বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) এর উদ্যোগে আজ মঙ্গলবার এক ভার্চুয়াল আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, দীর্ঘ করোনাকালীন স্থবিরতায় হাহাকারের মাঝে কর্মহীনদের পরিবার দিনাতিপাত করছে। করোনার করাল গ্রাসে কোটি কোটি পরিবার ইতিমধ্যে দারিদ্রসীমার নীচে নেমে গেছে। করোনা মোকাবেলায় সর্বদলীয় সম্মিলিত সামাজিক দুর্গ গড়ে তুলে বিরাজমান পরিস্থিতির মোকাবেলা করা যাবে বলে মুসলিম লীগ বি এম এল নেতৃবৃন্দ মনে করেন। যত তাড়াতাড়ি সম্ভব ১৮ বছর বয়স অবধি নাগরিকদের গণটিকার আওতায় এনে স্বাস্থ্যবিধি কঠোরভাবে পালন সাপেক্ষে কর্মচাঞ্চল্য সৃষ্টি ও অব্যাহত রাখা একান্ত প্রয়োজন। নচেত জীবন-যাপনে হাহাকার আরো তীব্র আকার ধারণ করার আশংকা রয়েছে। সরকার করোনা মোকাবেলায় ব্যর্থতার পরিচয় দিচ্ছে। টিকা প্রদানসহ সরকারের দেয়া করোনায় আক্রান্ত ও মৃত্যুর হিসাবের সাথে বাস্তবতার ব্যাপক গড়মিল রয়েছে। জীবন-জীবিকা যেখানে প্রধান ও মুখ্য বিষয় সেখানে বাস্তবতার সাথে সম্পর্কহীন যে কোন বক্তব্য জনগণ প্রত্যাখ্যান করতে বাধ্য হবে।

বাংলাদেশ মুসলিম লীগ- বি এম এল নির্বাহী সভাপতি এ বি এম ফাখরুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় অংশগ্রহণ করেন দলীয় মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, দলীয় সহ-সভাপতি অ্যাডভোকেট আখতার জাহান রুকু, চেয়ারম্যান আজিজুর রহমান লিটন, সরোয়ার-ই-আলম খান, এম এ মোমিন, সহ-সম্পাদক মোশারফ হোসেন তারা, দলীয় নেতা মো. জিয়াউর রহমান জিয়া ও মো. হোসেন। আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারির মধ্যে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। অভিযোগ উঠেছে ঈদ-উল আজহার পর পরেই চামড়া ব্যবসায় পরিকল্পিতভাবে ধস নামানো হয়েছে। কিশোর গ্যাং এর দৌরাত্ব অনেকটা অপ্রতিরোদ্ধ পর্যায়ে পৌঁচেছে। কালো টাকা সাদা করার সুযোগে এক শ্রেণীর লোক ধনী হচ্ছে, অপর দিকে কর্মহীনদের মাঝে চাপা হাহাকার বিরাজ করছে।

সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভাইস চ্যান্সেলর অধ্যাপক মো. আলী, একই বিশ্ববিদ্যালয়ের খ্যাতিমান অধ্যাপক ড. আব্দুর রশিদ ও অধ্যাপিকা খালেদা হানুমের ইন্তেকালে শোক প্রকাশ ও মরহুমদের রূহের মাগফিরাত কামনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ