Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কক্সবাজারে মঙ্গলবার ১৯১ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৮:৩৪ পিএম

মঙ্গলবার (৩ আগস্ট) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১০৩৪ জনের নমুনা টেস্ট করে ১৯১ জনের টেস্ট রিপোর্ট 'পজেটিভ' পাওয়া গেছে। অন্য ৮৪৩ জনের নমুনা টেস্ট রিপোর্ট 'নেগেটিভ' আসে। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১৯১ জন করোনা রোগীর মধ্যে ৬ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। বাকী নতুন শনাক্ত হওয়া ১৮৫ জনের মধ্যে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার রোগী ২ জন। অবশিষ্ট ১৮৩ জন সকলেই কক্সবাজারের রোগী। তারমধ্যে, ১৬ জন রোহিঙ্গা শরণার্থী।

এছাড়া সদর উপজেলায় ৫০ জন, রামু উপজেলায় ৭ জন, উখিয়া উপজেলায় ৩৫ জন, টেকনাফ উপজেলায় ২৬ জন, চকরিয়া উপজেলায় ১৩ জন, পেকুয়া উপজেলায় 8 জন, কুতুবদিয়া উপজেলায় ৭ জন এবং মহেশখালী উপজেলার ২৫ রোগী রয়েছে।

এনিয়ে, ৩ আগস্ট পর্যন্ত শনাক্ত হওয়া রোগী সহ কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-১৮ হাজার ৪৮৬ জন।

এদিকে, গত ২ আগস্ট পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলায় মৃত্যুবরণ করেছে ১৯৬ জন। তারমধ্যে, ২৮ জন রোহিঙ্গা শরণার্থী। ২ আগস্ট সুস্থতার তুলনায় মৃত্যুর হার ১′৩৪% ভাগ। একইসময়ে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬৭০ জন করোনা রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮০´১৫% ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার

১৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন