Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এনএলএফটির হামলায় ২ বিএসএফ সদস্য নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

সীমান্ত এলাকায় টহল দেয়ার সময় ত্রিপুরার বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র গোষ্ঠীর হামলায় প্রাণ হারিয়েছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের দুই সদস্য। স্থানীয় সময় মঙ্গলবার ভোর সাড়ে ছয়টার দিকে রাজ্যের ধালাই জেলায় এ হামলা ঘটে। ত্রিপুরার জাতীয় মুক্তি ফ্রন্টের (এনএলএফটি) সদস্যরা অতর্কিত এ হামলা চালায় বলে জানিয়েছে বিএসএফ।

সংগঠনটিকে আগেই নিষিদ্ধ করেছে ভারত সরকার। এনডিটিভির খবরে বলা হয়েছে, এনএলএফটির হামলায় নিহতদের মধ্যে বাহিনীর এক উপ-পরিদর্শকও রয়েছেন। ধালাই জেলার পানিসাগর সেক্টরের আর সি নাথ সীমান্ত পোস্টের কাছাকাছি এ হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। ধালাই ত্রিপুরার রাজধানী আগরতলা থেকে প্রায় ৯৪ কিলোমিটার দূরে অবস্থিত এবং এর উত্তর ও দক্ষিণ অংশে বাংলাদেশের সঙ্গে সীমান্ত রয়েছে।

বিএসএফের এক মুখপাত্র জানিয়েছেন, বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে বন্দুকযুদ্ধের সময় উপ-পরিদর্শক ভুরু সিং ও কনস্টেবল রাজ কুমার গুরুতর জখম হয়ে প্রাণ হারান। ঘটনাস্থলে রক্তের চিহ্ন দেখে বোঝা যায়, হামলাকারীরাও জখম হয়েছে। তিনি আরও জানান, হামলাকারীরা নিহত জওয়ানদের অস্ত্র নিয়ে গেছে। তাদের ধরতে ওই এলাকায় ব্যাপক তল্লাশি অভিযান শুরু হয়েছে। এনডিটিভি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ