Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

রাজনীতিতে এখন চোর-সন্ত্রাসীদের আধিপত্য : বি. চৌধুরী

প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী রাজীতিকদের দেশকে ও মানুষকে ভালবাসার আহ্বান জানিয়ে বলেন, রাজনীতিতে এখন চোর ও সন্ত্রাসীদের আধিপত্য। আর এই অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য সৎ মানুষের রাজনীতির কোনো বিকল্প নেই। তিনি প্রধানমন্ত্রীর প্রতি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নির্বিঘœ করার আহ্বান জানিয়ে বলেছেন, বর্তমান সরকারের আমলে কোনো নির্বাচনই সুষ্ঠু হয় নাই। সুপ্রিম কোটে একজন সাবেক বিচারপতির সংবাদ সম্মেলন করার ঘটনা নজিরবিহীন। গতকাল নাটোর জেলার বিভিন্ন দলের নেতাকর্মীদের বিকল্পধারায় যোগদান উপলক্ষে দলের কুড়িল বিশ্বরোডের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে মধ্যে বক্তৃতা করেন দলের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, কেন্দ্রীয় নেতা শাহ আহম্মেদ বাদল, বেগ মাহতাব, মাহফুজুর রহমান, ওবায়েদুর রহমান মৃধা, আসাদুজ্জামান বাচ্চু প্রমুখ। এর আগে নাটোর সরকারি কলেজের সাবেক ভিপি ও ছাত্রদল নেতা মো. রকিবউদ্দিন, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর পরিচালক এম এ সামাদ, বিএনপি নেতা প্রদীপ কুমার সরকার এবং নাটোরের সাবেক ছাত্রলীগ নেতা শামীম হোসেনের নেতৃত্বে বিভিন্ন দলের শতাধিক নেতাকর্মী বি. চৌধুরীর হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে বিকল্পধারায় যোগ দেন। নাটোরের নেতারা দেড় হাজার নেতাকর্মীর স্বাক্ষরিত বিকল্পধারার সদস্য ফরম বি. চৌধুরীর কাছে হস্তান্তর করেন।
বি. চৌধুরী বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট দিতে পারে নাই, সাম্প্রতিক সিটি কর্পোরেশন এবং পৌরসভা নির্বাচনও অবাধ এবং সুষ্ঠু হয় নাই। দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নির্বিঘœ হতে দিন।
সুপ্রিম কোর্টের বিচারপতিদের অবসরের পর রায় লেখা নিয়ে প্রধান বিচারপতির মতামতের উল্লেখ করে বলেন, এ বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে একজন অবসরপ্রাপ্ত বিচারপতির সংবাদ সম্মেলন করা নজিরবিহীন। জনগণের বিরুদ্ধে পুলিশ নির্যাতন করছে উল্লেখ করে সাবেক এই প্রেসিডেন্ট বলেন, পুলিশ একজন চা দোকানিকে পুড়িয়ে মেরেছে। সরকারের জন্য এটা লজ্জার বিষয় যে, তারা পুলিশ বাহিনীকে রক্ষা করতে পারছে না।
বি. চৌধুরী দেশকে ও মানুষকে ভালবাসার আহ্বান জানিয়ে বলেন, রাজনীতিতে এখন চোর ও সন্ত্রাসীদের আধিপত্য। আর এই অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য সৎ মানুষের রাজনীতির কোনো বিকল্প নেই। তিনি সন্ত্রাস, দুর্নীতি এবং দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার শপথ নেওয়ার জন্য দলে সদ্য যোগদানকারীসহ বিকল্পধারার নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ