Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৪ রুশ কুটনীতিককে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে কর্মরত ২৪ জন রাশিয়ান ক‚টনীতিককে আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে নিজ দেশে ফিরে যাওয়ার নির্দেশনা দিয়েছে ওয়াশিংটন। যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত অ্যানাটলি অ্যান্তোনভ এ তথ্য জানিয়েছেন। রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। রাষ্ট্রদূত অ্যানাটলি অ্যান্তোনভের বরাতে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয় যে, আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে রাশিয়ার এই ২৪ ক‚টনীতিককে যুক্তরাষ্ট্র ত্যাগ করতে বলেছে ওয়াশিংটন।

ভিসার মেয়াদ শেষ হওয়ার পর তাদের এখান থেকে চলে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। তিনি আরও জানান, স¤প্রতি ভিসা দেয়ার প্রক্রিয়া কঠোর করেছে ওয়াশিংটন। এ কারণে রাশিয়ার যে ২৪ ক‚টনীতিক যুক্তরাষ্ট্র ছেড়ে চলে যাচ্ছেন, তাদের প্রায় সবার ক্ষেত্রেই অন্য কেউ নতুন করে স্থলাভিষিক্ত হচ্ছেন না। তবে কোনো সুনির্দিষ্ট বিরোধ থেকে ওয়াশিংটন এমন নির্দেশ দিয়েছে কি না, সে সম্পর্কে কিছু জানাননি যুক্তরাষ্ট্রে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত। এ বিষয়ে ওয়াশিংটনের কাছ থেকেও বার্তাসংস্থা তাৎক্ষণিক কোনো
মন্তব্য পায়নি। রয়টার্স।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ