Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মা-ছানায় মন মজেছে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

শুধু মায়ের আদর চাই। সেটা যে ভাবেই হোক আদায় করতে হবে। তাই মাকেই আদর করে তার মনযোগ আদায় করল বাঘের ছানা।

কানাডার টরন্টোর চিড়িয়াখানায় মা আর ছানার ওই আদরের দৃশ্য ধরা পড়েছে খাঁচায় লাগানো ওয়েবক্যামে। সেই ভিডিও টরন্টোর চিড়িয়াখানা কর্তৃপক্ষ নেট মাধ্যমে পোস্ট করতেই তা নেটপাড়া মাতিয়ে রেখেছে।
ভিডিওতে দেখা যাচ্ছে, মায়ের মনযোগ পাওয়ার প্রাণপণ চেষ্টা করছে বাঘের ছানা। প্রথমে মায়ের লেজে তার পর পিঠে আদর করছে সে। কিছুক্ষণ পরই মায়ের মুখের কাছে মুখ নিয়ে আদর খাওয়ার চেষ্টা করতে দেখা যায় তাকে। শেষে অবশ্য ছানার ডাকে সাড়া দেয় মা-বাঘ। এমনকি তার ছটফটানি থামাতে থাবা দিয়ে চেপে ধরতেও দেখা যায় তাকে।

গোটা বিষয়টি বেশ মিষ্টি লেগেছে নেটাগরিকদের। কেউ বলেছেন, মা-বাঘ আর বাঘের ছানার কান্ড দেখে তার নিজের ছোটবেলার কথা মনে পড়ে যাচ্ছে। কেউ লিখেছেন, মা বাঘের ধৈর্য্য প্রশংসা করার মতো। ইতোমধ্যে ভিডিওটি প্রায় ১৫ হাজার বার শেয়ার করা হয়েছে। সোয়া লাখ লোকের পছন্দ হয়েছে ভিডিও। নেটাগরিকরা এক বাক্যে মেনেছেন, ভিডিও বারবার দেখেও আশ মিটছে না তাদের। সূত্র : রিপাবলিক ওয়ার্ল্ড, ইন্ডিয়া টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাঘ

৪ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন