Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

দিনে ১০ লাখ টিকার মাইলফলক ছাড়িয়েছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

পাকিস্তানের ফেডারেল পরিকল্পনামন্ত্রী আসাদ উমর গতকাল মঙ্গলবার ঘোষণা করেছেন যে, দেশটি একদিনে ১০ লাখ করোনা ভ্যাকসিন ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা অর্জন করেছে। মন্ত্রী একটি টুইট বার্তায় বলেছেন: ‘(আমি) এটা জানাতে পেরে খুশি যে, আমরা একদিনে ১ মিলিয়ন (১০ লাখ ৭২ হাজার) টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা অতিক্রম করেছি। পাঞ্জাব, সিন্ধু, খায়বার পাখতুন এবং ইসলামাবাদে সব ফেডারেশন টিকাকরণে অবদান রেখেছে। সবাই রেকর্ড সংখ্যক টিকা দিয়েছে। এটি সংশ্লিষ্ট সকলের আশ্চর্যজনক পারফরম্যান্স।

আরেকটি টুইটে মন্ত্রী প্রধান শহরগুলোর জনসংখ্যার কতজন কমপক্ষে একটি ডোজ ভ্যাকসিন পেয়েছে তার আপডেট দিয়েছেন। তিনি বলেন, ‘ইসলামাবাদ পাকিস্তানের প্রথম শহর হয়ে উঠেছে যেখানে ১০ লাখ বা তার বেশি জনসংখ্যা রয়েছে এবং তার যোগ্য জনসংখ্যার ৫০ শতাংশকে কমপক্ষে একটি ডোজ দিয়ে টিকা দেওয়া হয়েছে’। ‘পেশোয়ার ও রাওয়ালপিন্ডি ৩৫ শতাংশ, ফয়সালাবাদ ২৮ শতাংশ, লাহোর, গুজরানওয়ালা, শিয়ালকোট এবং সারগোধা ২৭ শতাংশ, করাচী ২৬ শতাংশ এবং হায়দ্রাবাদ ২৫ শতাংশ’। সূত্র : ডন অনলাইন।



 

Show all comments
  • ash ৪ আগস্ট, ২০২১, ৭:৪২ এএম says : 0
    SHOBAI PARE !! AKMATRO BANGLADESH SARA
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন