Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

টোকিও কর্ণার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

অ্যাথলেটিক্স

নারীদের লং জাম্পে স্বর্ণ পদক জিতেছেন বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন মালাইকা মিহাম্বো। ৭ মিটার দ‚রত্ব লাফ দিয়ে এ পদক জিতে নেন তিনি। তবে পরের দুটি অবস্থানে দারুণ লড়াই হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রিটনি রিস ও নাইজেরিয়ার এসে ব্রুমি দুইজনই পার করেছেন ৬.৯৭ মিটার। ব্রিটনি কোনো প্রচেষ্টায় ব্যর্থ না হওয়ায় রৌপ্য পদক পান। ব্রæমিকে সন্তুষ্ট থাকতে হয় ব্রোঞ্জ নিয়ে।

ক্যানয় স্প্রিন্ট
নারীদের কে১ ২০০ মিটার ইভেন্টে স্বর্ণ পদক জিতে নিয়েছেন নিউজিল্যান্ডের লিসা ক্যারিংটন। ফাইনালে এদিন ৩৮.১২০ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন কিউই তারকা। তারচেয়ে .৬৬৩ সেকেন্ড বেশি সময়ে রেস শেষ করে রৌপ্য পদক পেয়েছেন স্পেনের তেরেসা পোর্তেলা রিভাস। ডেনমার্কের এমা জর্গেনসেন জিতেছেন ব্রোঞ্জ।
পুরুষদের দ্বৈত সি২ ১০০০ মিটার ইভেন্টে স্বর্ণ পদক জিতে নিয়েছেন রাশিয়ান অলিম্পিক কমিটির ভিক্টর মেলান্তেভ ও ভ্লাদিমির চেবতার। ফাইনালে এদিন ৩ মিনিট ৩০.৪০৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন তারা। তাদের চেয়ে ০.৮৩৪ সেকেন্ড বেশি সময়ে রেস শেষ করে রৌপ্য পদক পেয়েছেন চেক প্রজাতন্ত্রের পিতার ফুক্সা ও মার্টিন ফুক্সা। হাঙ্গেরির বালাজ অ্যাডলফ ও ড্যানিয়েল ফেজেস জিতে নিয়েছেন ব্রোঞ্জ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন