Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বরেকর্ড ভাঙা স্বর্ণ ওয়ারহোমের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

 ৪০০ মিটার হার্ডলসে ২৯ বছরের পুরান বিশ্ব রেকর্ড ভেঙেছিলেন এক মাস আগে। টোকিও অলিম্পিকসে এসে নিজের গড়া রেকর্ড টাইমিং চুরমার করে দিয়ে কারস্টেন ওয়ারহোম উঠলেন আরও উঁচুতে। গতকাল টোকিও অলিম্পিক স্টেডিয়ামে পুরুষ ৪০০ মিটার হার্ডলসে ৪৫ দশমিক ৯৪ সেকেন্ড সময় নিয়ে সেরা হন ওয়ারহোম। এ ইভেন্টে যুক্তরাষ্ট্রের রে বেঞ্জামিন ৪৬ দশমিক ১৭ সেকেন্ড টাইমিং করে রুপা ও আলিসন দস সান্তোস (৪৬ দশমিক ৭২ সেকেন্ড) পেয়েছেন ব্রোঞ্জ। গত জুলাইয়ে ওসলোর ডায়মন্ড লিগ মিটিংয়ে ৪৬ দশমিক ৭০ সেকেন্ড টাইমিং করে ১৯৯২ সালের বার্সেলোনা অলিম্পিকসে কেভিন ইয়ংয়ের গড়া রেকর্ড (৪৭ দশমিক ৭৮ সেকেন্ড) ভেঙেছিলেন নরওয়ের এই অ্যাথলেট। এবার অলিম্পিকসে জিতলেন প্রথম সোনা।
এমন কীর্তি গড়েও ওয়ারহোমের বিশ্বাসই হচ্ছে এত দ্রæত দৌড় শেষ করেছেন তিনি। ২৫ বছর বয়সী এই অ্যাথলেটের মনে হচ্ছে ‘নিখুঁত দৌড়ের’ খুব কাছাকাছি যেতে পেরেছেন তিনি, ‘এই টাইমিং আমার বিশ্বাস হচ্ছে না, এটা এত দ্রæত। ট্র্যাকে নামার আগে নিজেকে বলছিলাম, যে কাজগুলো করেছ, সেগুলো মনে কর। আমার সংগ্রহে থাকা পদকের মধ্য এটাই (অলিম্পিক পদক) বাকি ছিল। বর্ণনা করতে পারব না, এটা আমার কাছে কতটা গুরুত্বপ‚র্ণ। এটার জন্যই আমি সকাল থেকে রাত অবধি পরিশ্রম করি, এটা আমার কাছে বিশাল কিছু।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

১৫ ফেব্রুয়ারি, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ