Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাইলসকে ব্রোঞ্জের হতাশা দিলেন চীনা কিশোরী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

 দুঃসময় পিছু নিয়েছিল শুরু থেকে। টিম ইভেন্টে বাজে পারফরম্যান্স করে বাদ পড়ার পর মানসিক স্বাস্থ্যের কথা ভেবে একে একে ব্যক্তিগত চারটি ইভেন্টের ফাইনাল থেকে সরে দাঁড়ান সিমোন বাইলস। টোকিও অলিম্পিকসে শেষ পর্যন্ত অংশ নিলেন ব্যালান্স বিমে। কিন্তু শারীরিক কসরত তুলে ধরতে পারলেন না আগের মতো। একরাশ হতাশাই সঙ্গী হলো যুক্তরাষ্ট্রের এই তারকা জিমন্যাস্টের। পাঁচ বছর আগে রিও ডি জেনিইরো অলিম্পিকে চারটি সোনা ও একটি ব্রোঞ্জ জয়ী বাইলস টোকিওতে পা রেখেছিলেন ছয়টি সোনা জিতে অনন্য ইতিহাস গড়ার লক্ষ্যে। পেলেন না একটিও।
গতকাল টোকিওর আরিয়াকে জিমন্যাস্টিক্স সেন্টারে ব্যালান্স বিমের ফাইনালে ১৪ স্কোর গড়ে ব্রোঞ্জ পেয়েছেন বাইলস। ইভেন্টের লড়াইটা হয়েছে দুই চাইনিজ প্রতিযোগীর মধ্যে। তাতে থাং শিচিংকে পেছনে ফেলে স্বর্ণ পদক জিতে নিয়েছেন গুয়ান চেনচেন। ১৪.৬৩৩ পয়েন্ট নিয়ে প্রথম হন তিনি। শিচিং তার চেয়ে ০.৪০০ পয়েন্ট কম পান।
২৪ বছর বয়সী এই তারকার স্বপ্ন ভাঙার শুরু গত মঙ্গলবার দলগত ইভেন্টে ভল্টে বাজে পারফরম্যান্স করে ছিটকে যাওয়া দিয়ে। ওই ইভেন্টে রুপা পায় যুক্তরাষ্ট্র। দলের সঙ্গী থাকায় রুপা পান বাইলসও। সব মিলিয়ে টোকিওতে তিনি পেলেন একটি করে দলীয় রুপা ও ব্যক্তিগত ব্রোঞ্জ।
টিম ইভেন্ট থেকে বাদ পড়ার আগেই ব্যক্তিগত পাঁচটি ইভেন্টেই ফাইনাল নিশ্চিত করেছিলেন বাইলস। কিন্তু মানসিক স্বাস্থ্যের কথা ভেবে একে একে তিনি সরে দাঁড়ান অল-অ্যারাউন্ড, ভল্ট, আনইভেন বারস ও ফ্লোর ফাইনাল থেকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ