Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে মৃত্যু হাজার ছাড়ালো শনাক্ত আরো ১২৮৫ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ৮:৩৭ এএম

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসাবে শনাক্তহয়েছেন এক হাজার ২৮৫ জন। সংক্রমণ শনাক্তের হার প্রায় ৩৫ শতাংশ। বুধবার সকালে জেলা সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানানো হয়েছে। আগের দিন মঙ্গলবার চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ছিল ১২৭৩ এবং সোমবার এ সংখ্যা ছিল ৯৮৫। জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে তিন হাজার ৬৭৯ জনের নমুনা পরীক্ষা করে এক হাজার ২৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে নগরীর ৮৪৪ জন ও বিভিন্ন উপজেলার ৪৪১ জন রয়েছেন। উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে- লোহাগাড়ার ২০ জন, সাতকানিয়ার ১০ জন, বাঁশখালীর ২০ জন, আনোয়ারার আটজন, চন্দনাইশের দুজন, পটিয়ার ৩০ জন, বোয়ালখালীর ৪২ জন, রাঙ্গুনিয়ার ৫৩ জন, রাউজানের ৭৮ জন, ফটিকছড়িতে ১৫ জন, হাটহাজারীর ৮০ জন, সীতাকুণ্ডের ৫১ জন, মীরসরাইয়ের ১৪ জন ও সন্দ্বীপের ১৮ জন রয়েছেন।
চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৪২৯ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৬৪ হাজার ৪৫৯ জন। আর বিভিন্ন উপজেলার ২১ হাজার ৯৭০ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ১৬ জন মারা গেছেন। তাদের মধ্যে ছয়জন নগরীর বাসিন্দা, বাকি ১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত মোট এক হাজার ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৯৭ জন নগরীর। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৪১৩ জন। চট্টগ্রামে করোনায় প্রথম মৃত্যু হয় গত বছরের ৯ এপ্রিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন