Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

খুলনায় করোনা কেড়ে নিল আরো ৯ জনের প্রাণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১০:৩৪ এএম

খুলনার তিনটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার (০৪ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ৬ জন, খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে দুইজন, এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে। শহীদ শেখ আবু নাসের হাসপাতালে ও খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে কারো মৃত্যু হয়নি।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার সোনাডাঙ্গার মীর আব্দুর রশিদ (৮২), সদরের মাসুমা (৪৬), তেরখাদার সেলিনা বেগম (৬০), বাগেরহাটের রামপালের জবেদা বেগম (৯০), কচুয়ার মমতাজ বেগম (৬৩) এবং নড়াইল লোহাগড়ার নজরুল ইসলাম (৬০)। এ হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১১২ জন। যার মধ্যে রেড জোনে ৩৯ জন, ইয়ালো জোনে ৪০ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৬জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৩১জন।

খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালে করোনায় কারো মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩৮ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ২ জন রোগী ভর্তি হয়। আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন তিনজন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে কোন রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ৩৫ জন, তার মধ্যে ১২জন পুরুষ, আর ২৩ জন নারী। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন একজন, আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৫জন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে দুইজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- নগরীর বকসিপাড়া মেইন রোডের নাসরিন নাহার (৫৫) ও শিপইয়ার্ড জিন্নাহপাড়া এলাকার হোসনেয়ারা বেগম (৬২)। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৬৫ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৫ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ৯ জন। গতকাল এ হাসপাতালে ৪১ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের পজেটিভ শনাক্ত হয়েছে।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে এক রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন, গোপালগঞ্জের মোকসেদপুরের কবিতা সরকার (৩০)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ৫৭জন। আইসিইউতে রয়েছেন ৭জন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৬ জন আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৮ জন। গতকাল ২৮ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ