Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

এক জয়েই শিরোপা পাকিস্তানের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১০:৫০ এএম

পাকিস্তানের ওয়েস্ট ইন্ডিজ সফল মোটেও ভালো কাটেনি। ৫ ম্যাচের মধ্যে ৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়নি করোনা ও বৃষ্টির কারণে। শুরুর আগে করোনাভাইরাসের ধাক্কা আর শুরুর পর বৃষ্টির বাগড়া। যার ফলে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচের সিরিজটি কার্যত হয়ে গেছে এক ম্যাচের। যা জিতে সিরিজের শিরোপা নিজেদের করে নিয়েছে সফরকারী পাকিস্তান ক্রিকেট দল।

মঙ্গলবার সিরিজের শেষ ম্যাচেও হানা দিয়েছে বৃষ্টি। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে খেলা হয়েছে মাত্র ৩ ওভার। এরপর বৃষ্টির বাধায় ভেসে গেছে বাকি ম্যাচ। শুরুর আগে এক ম্যাচ বাতিল আর শুরুর পর বৃষ্টিতে পরিত্যক্ত তিনটি। বাকি অন্য ম্যাচটি জিতেছে পাকিস্তান।

বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার আগে শেষ ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। যেখানে ৩ ওভার ব্যাটিং করে ৩০ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। আন্দ্রে ফ্লেচার ১২ বলে ১৭ ও ক্রিস গেইল ৬ বলে ১২ রানে অপরাজিত ছিলেন।

সিরিজ শুরুর আগে একটি ম্যাচ বাতিল করা হয় করোনাভাইরাসের প্রভাবে। পরে সিরিজের প্রথম ম্যাচটিও ভেসে যায় বৃষ্টিতে। সেদিন বৃষ্টির কারণে খেলার দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ইনিংসপ্রতি ৯ ওভারে। যেখানে ৫ উইকেট হারিয়ে ৮৫ রান করেছিল ক্যারিবীয়রা।

তবে দ্বিতীয় ম্যাচে বৃষ্টির বাগড়া আসেনি। সেই ম্যাচে আগে ব্যাট করে ১৫৭ রানের সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। জবাবে ওয়েস্ট ইন্ডিজ থাকে ১৫০ রানে। সেই ম্যাচে পাওয়া ৭ রানের জয়েই সিরিজের শিরোপা উঠেছে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের হাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৯ সেপ্টেম্বর, ২০২১
২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন