Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রবেশমুখে গোলাগুলির ঘটনায় পেন্টাগন লকডাউন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১১:১০ এএম

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগনের প্রবেশদ্বারের কাছেই গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দফতরটি সাময়িক সময়ের জন্য লকডাউন ঘোষণা করা হয়। এক পুলিশ কর্মকর্তাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ভার্জিনিয়ার আরলিংটন কাউন্টিতে অবস্থিত মার্কিন প্রতিরক্ষা সদর দফতরের কাছাকাছি গোলাগুলির ঘটনা ঘটে। মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে পেন্টাগনের কাছে মেট্রোয় গোলাগুলির শব্দ শোনা যায়। এরপরই প্রতিরক্ষা দফতর লকডাউন করা হয়।

পেন্টাগন ফোর্স প্রোটেকশন এজেন্সি টুইট বার্তায় জানিয়েছে, ট্রানজিট সেন্টারের কাছে গোলাগুলির খবরে লকডাউন করা হয়েছে। আপাতত এই স্পর্শকাতর জায়গা সাধারণকে এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ ঘটনায় মেট্রোর পাতাল রেলের পরিষেবা সাময়িক বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। গোলাগুলিতে কয়েকজন আহত হয়ে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, এক পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে পুরো ঘটনার বিস্তারিত এখনও জানায়নি পুলিশ। এলাকটি ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। সূত্র : সিএনএন



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ