Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাপানে হঠাৎ ভূমিকম্প, কেঁপে উঠল অলিম্পিক ভিলেজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১১:৪৪ এএম

জাপানে ভূমিকম্প অনুভূত হয়েছে। স্থানীয় সময় বুধবার (৪ আগস্ট) ভোর সাড়ে পাঁচটার দিকে দেশটির রাজধানী টোকিওতে এই ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬। ভূমিকম্পের কারণে অলিম্পিকের গেমস ভিলেজে থাকা প্রতিযোগী, সাংবাদিকরা আতঙ্কিত হয়ে পড়েন। প্রায় তিন মিনিট ধরে এই কম্পন অনুভূত হয় বলে জানা গেছে।

প্রাথমিক তথ্য অনুযায়ী, ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৪০ কিলোমিটার (২৫ মাইল) গভীরে। তবে বড় মাত্রার ভূমিকম্পের পরও সুনামির কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে জাপান।

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩০ কিলোমিটার নিচে এই ভূমিকম্পের কেন্দ্রস্থল। একজন সাংবাদিক টুইটারে লিখেছেন, গত ৩০ সেকেন্ড ধরে কম্পন অনুভব করছি।’ আরেকজন লিখেছেন, ‘প্রায় তিন মিনিট ধরে মৃদু কম্পন অনুভব করলাম।’ অস্ট্রেলিয়ার এক সাংবাদিক সেই সময় সম্প্রচার করছিলেন। তার মাঝেই ভূমিকম্প হয়। সেই শোতেই ভূমিকম্পের কথা জানান তিনি।

প্রায়ই ভূমিকম্পে কেঁপে ওঠে জাপান। তবে এবারের ভূমিকম্পে সুনামি বা কোন ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ