Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

অক্সিজেন সংকট নিরসনের দাবীতে করোনা ইউনিটের সামনে বিক্ষোভ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ৪:৫০ পিএম

অক্সিজেন সংকট নিরসনের দাবীতে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের সামনে বিক্ষোভ করেছে বাসদ। বিক্ষোভে দলীয় নেতা কর্মী ছাড়াও হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের স্বজন সহ কয়েকশত নারী-পুরুষ অংশ নেন। করোনা ইউনিটের সামনে সমাবেশ শেষে বাসদের বিক্ষোভ মিছিল হাসপাতাল এলাকা প্রদক্ষিণ করে।

সমাবেশে বক্তারা বলেন, শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে অক্সিজেন নিয়ে রোগী ও স্বজনদের মধ্যে হাহাকার চলছে। রোগীদের চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ করতে পারছেন না হাসপাতাল কর্তৃপক্ষ। আবার সরবরাহ করা অক্সিজেন বন্টন নিয়ে অনিয়মে জড়িয়েছেন একশ্রেণীর কর্মচারীরা। ফলে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর সংখ্যা বাড়ছে বলেও অভিযোগ করে বিক্ষোভকারীরা।

বক্তারা বলেন, ইউনিসেফের অর্থায়নে হাসপাতালে একমাস আগে একটি অক্সিজেন প্লান্ট স্থাপন করা হয়েছে। অক্সিজেন সরবরাহের জন্য দুটি বেসরকারী কোম্পানীর সঙ্গে দর কষাকষির কারণে ওই প্লান্টটি ব্যবহৃত হচ্ছেনা। ফলে বাইরে থেকে সিলিন্ডার রিফিল করে আনতে দীর্ঘ কলক্ষেপন হচ্ছে। যা রোগীদের ভোগান্তির অন্যতম কারণ। অবিলম্বে হাসপাতালে চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ নিশ্চিত না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।
জেলা বাসদের আহŸায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, শ্রমিক ফ্রন্টের মানিক হাওলদার, ছাত্রফ্রন্টের সাইফুল ইসলাম, মহিলা ফোরামের রিতা ব্যাপারী, ভুক্তভোগী রোগীর স্বজন দেবাশীষ, কামাল হোমেন, আবু বক্কর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ